ইডির জালে রাঘব বোয়াল! বাজেয়াপ্ত কোটি কোটি টাকা

ব্যবসায়ীর বাড়ি থেকে ৭৬ লক্ষ টাকা ও সম্পত্তির নথি বাজেয়াপ্ত করল ইডি।

New Update
 ম

ফাইল চিত্র

নিজস্ব সংবাদদাতাঃ এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি) বৃহস্পতিবার এবং শুক্রবার পিএমএলএ, ২০০২ এর অধীনে মুম্বই এবং কেরালায় অবস্থিত পুথেনভিটিল জোসেফ ম্যাথিউ-র আবাসিক এবং একাধিক ব্যবসায়িক প্রাঙ্গণে তল্লাশি অভিযান চালিয়ে ৭৬ লক্ষ টাকা এবং ১২ কোটি টাকার সম্পত্তির নথি বাজেয়াপ্ত করেছে।

জানা গিয়েছে, পুথেনভিটিল জোসেফ ম্যাথিউ এবং অন্যান্যদের বিরুদ্ধে সিবিআইয়ের দায়ের করা এফআইআরের ভিত্তিতে ইডি পিএমএলএ, ২০০২ এর অধীনে অর্থ পাচারের তদন্ত শুরু করে।

​​

ইডি-র তদন্তে জানা গিয়েছে, ২০১৫ সালে পি জে ম্যাথিউ ও তাঁর ছেলে থমাস ম্যাথিউ মুম্বইয়ের মেসার্স মুনাভারা অ্যাসোসিয়েটসের স্বত্বাধিকারী মাহমুদ নয়না প্রভুর সঙ্গে মিলে কুয়েতের স্বাস্থ্য মন্ত্রকের জন্য নার্স নিয়োগের ষড়যন্ত্র করেছিলেন।

এছাড়াও, ষড়যন্ত্রের অংশ হিসাবে, পি জে ম্যাথিউ কুয়েতের স্বাস্থ্য মন্ত্রকের জন্য নার্স নিয়োগের জন্য মেসার্স মুনাভারা অ্যাসোসিয়েটস, মুম্বইয়ের নামে জেজান ইন্টারন্যাশনাল এবং আল-আমার কোম্পানি, কুয়েতের কাছ থেকে চাহিদাপত্র এবং অনুমোদনপত্র পেয়েছিলেন। কোচিনের তৎকালীন অভিবাসী রক্ষক অ্যাডলফাসও এই ষড়যন্ত্রে যোগ দিয়েছিলেন। পরবর্তীকালে, তারা কোচিনে নার্স নিয়োগের জন্য প্রতিটি প্রার্থীর কাছ থেকে সর্বাধিক নির্ধারিত সীমা ২০,০০০ টাকার পরিবর্তে অতিরিক্ত সার্ভিস চার্জ (প্রায় ২০ লক্ষ টাকা) আদায় করে।

পি জে ম্যাথিউ এবং তার সহযোগীরা নার্সিং অভিবাসীদের সঙ্গে প্রতারণা করে এবং অপরাধ থেকে ২০৫.৭১ কোটি টাকা উপার্জন করে।