রেশন দুর্নীতি মামলার গভীরে ঢুকছে ইডি, পঞ্চমবার তলব আপ্ত সহায়ককে

জ্যোতিপ্রিয় মল্লিকের পাশে দাঁড়িয়ে বিস্ফোরক মন্তব্য করেন মমতা বন্দ্যোপাধ্যায়। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেন,'বালুর সুগার আছে। শরীর খারাপ। যদি ও মরে যায় তাহলে বিজেপির বিরুদ্ধে FIR করতে হবে। ইডির বিরুদ্ধেও করতে হবে।

author-image
Adrita
New Update
s

নিজস্ব সংবাদদাতাঃ রেশন দুর্নীতি মামলায় গ্রেফতার হয়েছেন প্রাক্তন খাদ্যমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক। এবার তার বয়ান রেকর্ড করার পালা। মনে হচ্ছে ইডির আধিকারিকরা রেশন দুর্নীতি মামলার অনেক গভীরে ঢুকতে চাইছে। তারা তাই আবার প্রাক্তন খাদ্যমন্ত্রীর আপ্ত সহায়ক অমিত দে-কে ৯ ঘণ্টা ধরে ম্যারাথন জিজ্ঞাসাবাদ করে। এই নিয়ে পঞ্চমবার জিজ্ঞাসাবাদ করতে ডেকে পাঠালো ইডি। 

hire

ইডির তলবে ফের সিজিও কমপ্লেক্সে মন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিকের পিএ অমিত দে। সূত্র মারফত খবর, 'বাকিবুরের সঙ্গে কী সম্পর্ক ছিল প্রাক্তন খাদ্যমন্ত্রীর? বাকিবুরের বিপুল সম্পত্তির নেপথ্য়ে কি জ্যোতিপ্রিয় মল্লিকের হাত? বাকিবুরের থেকে মন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক কি কোনওভাবে লাভবান হয়েছেন?' মন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিকের পিএ অমিত দে-র থেকে জানতে চায় ইডি। ইডি সূত্রে খবর, মন্ত্রীর আপ্ত সহায়ক অমিত দে-কে জিজ্ঞাসাবাদ করা হয়। তাতেই উঠে এসেছে একাধিক তথ্য। জানা গেছে, দিনের পর দিন খাদ্য দফতরে জ্যোতিপ্রিয়র সঙ্গে বৈঠক করতেন বাকিবুর। মন্ত্রীর আপ্ত সহায়ক অমিত দে-র মোবাইল ফোনেও বাকিবুরের সঙ্গে কথা হত। জ্যোতিপ্রিয়র নির্দেশেই রেশন ডিলারদের সঙ্গে যোগাযোগ রাখতেন বাকিবুর। মন্ত্রীর আপ্ত সহায়ক অমিত দে-কে জিজ্ঞাসাবাদে বিস্ফোরক তথ্য মিলেছে বলে ED সূত্রে দাবি। সূত্রের খবর, রেকর্ড করা হবে সংশ্লিষ্ট রেশন ডিলারদের বয়ান। 

 এদিকে, হেফাজতে পেয়েই মন্ত্রী জ্যোতিপ্রিয়কে দফায় দফায় জেরা সারে ইডি। রেশন দুর্নীতি মামলায় কমান্ড হাসপাতালে সাড়ে ৪ ঘণ্টা ধরে স্বাস্থ্য পরীক্ষার পর জ্যোতিপ্রিয়কে নিয়ে সিজিওয় ফিরে আসে ইডি। এছাড়াও, জানা গিয়েছে বাবার জন্য সিজিও কমপ্লেক্সে দুপুরের খাবার নিয়ে গিয়েছিলেন মেয়ে প্রিয়দর্শিনী মল্লিক। 

প্রসঙ্গত, জ্য়োতিপ্রিয় মল্লিকের গ্রেফতারির পর স্বাভাবিকভাবেই উত্তাল রাজ্য রাজনীতি।রেশন বণ্টন দুর্নীতি মামলায় গ্রেফতার হয়েছেন প্রাক্তন খাদ্য়মন্ত্রী জ্য়োতিপ্রিয় মল্লিক। ইডি সূত্রে খবর,বনমন্ত্রীর আপ্ত সহায়ক অমিত দে এবং রেশন দুর্নীতিকাণ্ডে ধৃত ব্য়বসায়ী বাকিবুর রহমানকে জিজ্ঞাসাবাদে একাধিক সূত্র পাওয়া যায়। তা নিয়ে প্রশ্নের উত্তর এড়িয়ে যান প্রাক্তন খাদ্য়মন্ত্রী। এরপরেই রাত ১০টায় তাকে গ্রেফতারের সিদ্ধান্ত নেওয়া হয়। বাজেয়াপ্ত করা হয় জ্য়োতিপ্রিয় মল্লিকের মোবাইল ফোন। 

hiring.jpg