কেজরিওয়ালের গ্রেফতারি, সুপ্রিম কোর্টে বড় তথ্য পেশ করল ইডি!

মুখ্যমন্ত্রী কেজরিওয়ালের আবেদনের বিরুদ্ধে সুপ্রিম কোর্টে হলফনামা পেশ করল ইডি।

New Update
arvind kejriwall1.jpg

file pic

নিজস্ব সংবাদদাতাঃ দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের গ্রেফতারির বিরোধিতা করে সুপ্রিম কোর্টে হলফনামা দিয়ে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি) জানিয়েছে, একাধিক সমন জারি করা সত্ত্বেও তিনি কেন্দ্রীয় এজেন্সির সঙ্গে সহযোগিতা করেননি। অরবিন্দ কেজরিওয়ালকে ৯ বার তলব করা সত্ত্বেও তদন্তকারী অফিসারের সামনে উপস্থিত না থেকে জিজ্ঞাসাবাদ এড়াচ্ছিলেন বলে সুপ্রিম কোর্টে জানিয়েছে ইডি।

ইডির হলফনামায় বলা হয়েছে, কেজরিওয়াল তাঁর আচরণের মাধ্যমে তদন্তকারী অফিসারকে গ্রেফতারের প্রয়োজনীয়তার অস্তিত্ব সম্পর্কে অবদান রেখেছেন এবং সহায়তা করেছেন, আইও-র কাছে থাকা উপাদান ছাড়াও তিনি সন্তুষ্ট হয়েছেন যে তিনি অর্থ পাচারের অপরাধে দোষী।

কন

ইডি বলেছে যে কেজরিওয়ালকে সততার সঙ্গে গ্রেপ্তার করা হয়েছে এবং কোনও অসৎ উদ্দেশ্য বা বহিরাগত কারণে নয়। এটি স্পষ্টভাবে অস্বীকার করা হয়েছে যে গ্রেফতারটি অসৎ উদ্দেশ্যপ্রণোদিত।

Add 1

হলফনামায় বলা হয়েছে, "তথ্যের ভিত্তিতে অপরাধ সংঘটনের জন্য একজন ব্যক্তিকে গ্রেফতার করা কখনই অবাধ ও সুষ্ঠু নির্বাচনের ধারণাকে লঙ্ঘন করতে পারে না। গ্রেফতারের ক্ষেত্রে একজন রাজনীতিবিদকে একজন সাধারণ অপরাধীর থেকে ভিন্ন আচরণ করা গ্রেফতারের ক্ষমতার স্বেচ্ছাচারী ও অযৌক্তিক অনুশীলনের সমান হবে যা সংবিধানের ১৪ অনুচ্ছেদে বর্ণিত সমতার নীতিকে লঙ্ঘন করবে।"