ব্লু আধার কার্ড! পড়তে হবে সমস্যায়

এবার আধার কার্ড নিয়ে দারুণ আপডেট। নীল রঙের আধার কার্ড দেখেছেন আগে বা এই সম্পর্কে জানতেন আগে? তাড়াতাড়ি ক্লিক করুন এখানে।

author-image
Anusmita Bhattacharya
আপডেট করা হয়েছে
New Update
aadhaar

ফাইল ছবি

নিজস্ব সংবাদদাতা: নীল আধার কার্ড আছে? অনেকেই হয়তো বলবেন আধার কার্ড তো আছে, কিন্তু এই ব্লু আধার কার্ড আবার কী? তাহলে এটা জেনে রাখুন যে কেন্দ্র চালু করেছে এই বিশেষ কার্ড। এই কার্ড না থাকলে এখনই করিয়ে নিন। নীলার পরে নানা সমস্যায় পড়তে পারেন আপনি। এই আধার কার্ড রাখা কতটা জরুরী?

ব্লু আধার কার্ড সবার জন্য নয়। বিশেষ বিশেষ ক্ষেত্রে করাতে হবে এই নীল রঙের আধার কার্ড। এমনটা না করা হলে বন্ধ করে দেওয়া হবে সেই নাগরিকদের সুবিধা। কিন্তু কী লাভ পাওয়া যাবে এই নীল আধার কার্ডে? এই কার্ড করতে হবে কাদের? নীল রঙের আধার কার্ড বানানো হয় সম্পূর্ণভাবে পাঁচ বছর বয়সের নিচে থাকা শিশুদের জন্য। আগে যখন আধার কার্ড প্রথম চালু করা হয় তখন শিশুদের জন্য এই কার্ডের ব্যবস্থা ছিল না। তাই তখন শিশুদের কোনও কাজেই দেখাতে হতো না এই কার্ড। কিন্তু সম্প্রতি শিশুদের ক্ষেত্রেও স্কুলে ভর্তি হওয়া থেকে শুরু করে একাধিক গুরুত্বপূর্ণ কাজের ক্ষেত্রে সরকার বাধ্যতামূলক করেছে এই আধার কার্ড। সেই কারণেই আধার কার্ড প্রস্তুতকারক সংস্থা বিশেষ আধার কার্ড প্রস্তুত করেছে। এখানে সাধারণ আধার কার্ডগুলি থেকে পাঁচ বছরের কম বয়সী শিশুদের কার্ডগুলিকে পৃথক করার জন্য নীল রংটি বিশেষ কাজে ব্যবহার করা হয়েছে।

hiring.jpg