চুরি যাওয়া একাধিক মূল্যবান সামগ্রী উদ্ধার করল দিল্লি পুলিশ

দিল্লি পুলিশ ভারতের সবচেয়ে পুরোনো পুলিশ বাহিনী। ভারতের নানা দুঃসাহসিক কর্মকাণ্ডের কিনারা করতে সক্ষম হয়েছে এই দিল্লি পুলিশ। অপরাধীদের বে আব্রু করতে তাদের জুড়ি মেলা ভার।

author-image
Adrita
New Update
po

ফাইল ছবি

নিজস্ব সংবাদদাতাঃ  ১৩টি হাই-এন্ড রিস্টওয়াচ এবং একটি আইফোন ১৪ প্রো ম্যাক্স পুনরুদ্ধারের সাথে, আইজিআই বিমানবন্দর থানার একটি দল একটি মামলার সমাধান করতে সফল হয়েছে যার জন্য এই বছরের জুন মাসে একটি এফআইআর নথিভুক্ত করা হয়েছিল। দিল্লি পুলিশ ব্যাগেজ চুরির সাথে জড়িত মামলাগুলিতে ফোকাস রেখেছে এবং এই ধরনের ঘটনা প্রতিরোধে কঠোর ব্যবস্থাও নিয়েছে। কর্মকর্তারা বলেছেন যে এই বছর এ পর্যন্ত লাগেজ চুরির সাথে জড়িত ২৫ জনকে গ্রেপ্তার করা হয়েছে এবং তাদের কাছ থেকে উদ্ধার করা হয়েছে।

 দিল্লির বাসিন্দা অনিল কাপুরের অভিযোগের ভিত্তিতে আইজিআই বিমানবন্দর থানায় মামলার এফআইআর নথিভুক্ত করা হয়েছিল। তিনি তার পরিবারের সাথে কানাডায় একটি গন্তব্যে যাচ্ছিলেন। অভিযোগে বলা হয়েছে যে তার পরিবার লুফথানসা এয়ারলাইন্সের কাছ থেকে হুইলচেয়ার সহায়তা নিয়েছিল এবং কাপুর একটি নতুন iPhone14 প্রো ম্যাক্স 1TB বহন করছিলেন, যার দাম প্রায় ১,৭৫,০০০ টাকা। এটি কানাডায় তার ছেলেকে উপহার দেওয়ার জন্য তারা কিনেছিলেন ৷

তিনি আরও অভিযোগ করেছেন যে, চেক-ইন প্রক্রিয়া চলাকালীন তারা যখন তাদের লাগেজে ফোনটি রাখছিল, তখন হুইলচেয়ারে তাদের সহায়তাকারী ব্যক্তি তাদেরকে পর্যবেক্ষণ করছিলেন। অনিল কাপুর তার অভিযোগে আরও বলেছেন যে যখন তিনি কানাডায় পৌঁছে তার লাগেজ হাতে পান, তখন তিনি বুঝতে পারেন যে ব্যাগ থেকে আইফোনটি চুরি করে নেওয়া হয়েছে এবং তার সাথে আরও আনুসাঙ্গিক কিছু জিনিসপত্রও নেই। স্যুটকেসের লকটিকেও খুলে ফেলা হয়েছে খুব চালাকির সাথে।

চুরি হওয়া আইফোন ছাড়াও, অভিযুক্তদের কাছ থেকে অতি মূল্যবান ১৩টি হাই-এন্ড ব্র্যান্ডের হাতঘড়িও উদ্ধার করা হয়েছে। দিল্লি পুলিশের কর্মকর্তারা জানান, বিমানবন্দর থানার কর্মীদের ধারাবাহিক প্রচেষ্টায় ৩৫টি চুরি করা মোবাইল ফোন, একটি চুরি যাওয়া দামী ইনোভা গাড়ি, একটি মোটরসাইকেল, সাতটি চুরি করা গৃহস্থালির জিনিসপত্র সহ মোট ১০টি চুরি করা স্বর্ণের সামগ্রী, আটটি রৌপ্যের জিনিসপত্র পাওয়া গেছে। এ বছর এ পর্যন্ত উদ্ধার করা হয়েছে।