ব্রিজভূষণ শরণ সিং-কে নিয়ে বিরাট খবর! বড় সিদ্ধান্ত পুলিশের

যৌন হয়রানির অভিযোগে প্রাক্তন ডব্লিউএফআই সভাপতির বিরুদ্ধে সাক্ষ্য দিয়েছেন ২৫ জন। প্রমাণ হিসেবে শুধু ১৬৪ জনের ছবি ও বিবৃতি রয়েছে। ঘটনাকে ঘিরে এদিকে তীব্র চাঞ্চল্য ছড়িয়েছে।

author-image
SWETA MITRA
New Update
brij.jpg

 নিজস্ব সংবাদদাতাঃ আরও বিপাকে বিজেপি সাংসদ ব্রিজভূষণ শরণ সিং। ভারতীয় কুস্তি ফেডারেশনের (ডব্লিউএফআই) প্রাক্তন সভাপতি এবং বিজেপি সাংসদ ব্রিজ ভূষণ শরণ সিংয়ের বিরুদ্ধে ২৫ জন সাক্ষ্য দিয়েছেন। এর মধ্যে রয়েছেন নির্যাতিতা কুস্তিগীর, আন্তর্জাতিক কুস্তিগীর বজরং পুনিয়া, এক কুস্তিগীরের দুই বোন, কোচ, রেফারি এবং রোহতকের মহাবীর আখড়ার লোকজন।

বিক্ষোভকারী কুস্তিগীরদের অভিযোগের ভিত্তিতে প্রাক্তন ডব্লিউএফআই প্রধান ব্রিজভূষণ শরণ সিংয়ের বিরুদ্ধে এফআইআর দায়ের করেছে দিল্লি পুলিশ। বিশেষ পাবলিক প্রসিকিউটর অতুল শ্রীবাস্তব জানিয়েছেন, এই বিজেপি সাংসদের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ৩৫৪, ৩৫৪ডি, ৩৪৫এ এবং ৫০৬ (১) ধারায় চার্জশিট দাখিল করা হয়েছে।

মহাবীর আখড়ার সমস্ত মানুষ ব্রিজ ভূষণের বিরুদ্ধে বিবৃতি রেকর্ড করেছেন। পুলিশের এক ঊর্ধ্বতন কর্মকর্তা এ তথ্য নিশ্চিত করেছেন। এ ঘটনায় পুলিশ আজ আদালতে ক্লোজার রিপোর্ট দাখিল করে।

 

বিজেপি সাংসদ ব্রিজ ভূষণ সিংয়ের বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ এনে চার্জশিট দাখিল করা হয়েছে। রাউজ অ্যাভিনিউ আদালতের অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট দীপক কুমার অভিযোগপত্রটি আমলে নেওয়ার জন্য বিষয়টি বিবেচনার জন্য ২২ জুন দিন ধার্য করেছেন।

কুস্তিগীরদের অভিযোগের ভিত্তিতে ব্রিজ ভূষণ সিংয়ের বিরুদ্ধে দুটি এফআইআর দায়ের করা হয়েছিল। পাতিয়ালা হাউস কোর্টে "নাবালিকা কুস্তিগীর"-এর অভিযোগের ভিত্তিতে পকসো আইনে দায়ের করা হয়েছিল, দ্বিতীয়টি রাউজ অ্যাভিনিউয়ের এমপি / এমএলএ আদালতে অন্যান্য কুস্তিগীরদের অভিযোগের ভিত্তিতে দায়ের করা হয়েছিল।

দিল্লি পুলিশ উভয় এফআইআরের চূড়ান্ত প্রতিবেদন সংশ্লিষ্ট আদালতে জমা দিয়েছে। পকসো ইস্যুতে প্রমাণের অভাবে পাতিয়ালা হাউস আদালতে বাতিলের রিপোর্ট দাখিল করে দিল্লি পুলিশ।

ডব্লিউএফআই প্রধানের বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ আনা ওই নাবালিকা তার বক্তব্য পরিবর্তন করার পর এই ঘটনা ঘটল। দিল্লি পুলিশ জানিয়েছে, এই মামলায় কোনও সহযোগিতামূলক প্রমাণ পাওয়া যায়নি।

দিল্লি পুলিশের আধিকারিকরা জানিয়েছেন, পকসো মামলায় তাঁরা সিআরপিসি-র ১৭৩ ধারায় অভিযোগকারীর বয়ানের ভিত্তিতে মামলা বাতিলের আবেদন জানিয়ে পুলিশ রিপোর্ট জমা দিয়েছেন।

দিল্লি পুলিশ জানিয়েছে, অভিযুক্ত ব্রিজভূষণ শরণ সিংয়ের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ৩৫৪ (মহিলার শালীনতা নষ্ট করার উদ্দেশ্যে আক্রমণ বা ফৌজদারি শক্তি প্রয়োগ), ৩৫৪ এ (যৌন রঙিন মন্তব্য করা), ৩৫৪ ডি (ধাওয়া করা) এবং অভিযুক্ত ডব্লিউএফআইয়ের প্রাক্তন সহকারী সচিব বিনোদ তোমরের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ১০৯/ ৩৫৪/৩৫৪এ/৫০৬ ধারায় চার্জশিট দাখিল করা হয়েছে।