হেমন্ত সোরেনের সঙ্গে দেখা করলেন কেজরিওয়াল! নেপথ্যে কী?

ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রী হেমন্ত সোরেনের সঙ্গে দেখা করলেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল।

New Update
,ম্নবভ

নিজস্ব সংবাদদাতাঃ দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল এবং পাঞ্জাবের মুখ্যমন্ত্রী ভগবন্ত মান ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রী এবং জেএমএমের কার্যনির্বাহী সভাপতি হেমন্ত সোরেনের সঙ্গে রাঁচিতে দেখা করেন। এবং দিল্লির প্রশাসনিক পরিষেবার উপর নিয়ন্ত্রণ সংক্রান্ত কেন্দ্রের অধ্যাদেশের বিরুদ্ধে সমর্থন চেয়েছেন।

প্রসঙ্গত, অধ্যাদেশের বিরুদ্ধে বিরোধী দলগুলোর সমর্থন চাইতে গত ২৩ মে দেশব্যাপী সফর শুরু করেছিলেন কেজরিওয়াল। কেজরিওয়াল এবং পাঞ্জাবের মুখ্যমন্ত্রী ভগবন্ত মান বৃহস্পতিবার তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী এমকে স্ট্যালিনের সঙ্গে দেখা করেন এবং কেন্দ্রের অধ্যাদেশের বিরুদ্ধে লড়াইয়ে তাঁর সমর্থন পান।

এক যৌথ সংবাদ সম্মেলনে তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী এম কে স্ট্যালিন বলেন, 'ডিএমকে দিল্লি পরিষেবা অধ্যাদেশের পরিবর্তে বিলটির তীব্র বিরোধিতা করবে এবং অধ্যাদেশের বিরুদ্ধে অরবিন্দ কেজরিওয়ালের লড়াইয়ে বিরোধী দলের অন্যান্য নেতাদের সমর্থন করার আহ্বান জানিয়েছেন।' তিনি বলেন, "অরবিন্দ কেজরিওয়াল আমার ভালো বন্ধু। মোদী নেতৃত্বাধীন বিজেপি সরকার লেফটেন্যান্ট গভর্নরকে ব্যবহার করে দিল্লি কেন্দ্রশাসিত অঞ্চল এবং সেখানে আম আদমি পার্টি সরকারকে চাপ দিচ্ছে। বিজেপি সরকার দিল্লিতে একটি বিল আনবে এবং ডিএমকে এর তীব্র বিরোধিতা করবে।" তিনি আরও বলেন, "আমরা অন্যান্য নেতাদের মতামত নিয়ে আলোচনা করেছি এবং আমি সমস্ত নেতাদের অরবিন্দ কেজরিওয়ালকে সমর্থন করার আহ্বান জানাচ্ছি।"