দিল্লির বাসে এবার থাকবে মার্শাল!

এবার নারীদের সুরক্ষার জন্য বিরাট ভাবনা দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের।

New Update
ezgif.com-gif-maker (75)(2).jpg

File Picture

নিজস্ব সংবাদদাতা: দিল্লির নির্ভয়া কাণ্ড জানেন না এমন মানুষের সংখ্যা একপ্রকার নেই বললেই চলে। তারপর ঘটেছে একাধিক ঘটনা। রাতের দিল্লি মেয়েদের জন্যে নিরাপদ নয়, এমন কথাও এখানে খুব পরিচিত। তবে রাজধানীর বুক থেকে এহেন অপবাদ ঘোচাতে চান দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। তাই এবার বাসে যুক্ত হতে চলেছে বাস মার্শাল।

দিল্লির স্বরাষ্ট্রমন্ত্রী কৈলাশ গেহলটকে কেজরিওয়াল পরামর্শ দিয়ে বলেছেন, “আমি আলাদাভাবে প্রস্তাব দিয়েছি যে সিভিল ডিফেন্স ভলান্টিয়ারদের বাস মার্শাল হিসাবে চালিয়ে যাওয়া উচিত। যতক্ষণ না তাদের জায়গায় পর্যাপ্ত সংখ্যক হোম গার্ড নিয়োগ করা হয় ততক্ষণ তারাই বাস মার্শালের ভূমিকা পালন করবেন। বাস মার্শালদের হঠাৎ করে সরিয়ে দেওয়া হলে তা নারী যাত্রীদের নিরাপত্তার জন্য ভালো হবে না। যেহেতু সিভিল ডিফেন্সরা এতোদিন বাস মার্শাল হিসেবে কাজ করেছেন, তাই তাদের বাস মার্শাল হিসেবে কাজ করার অভিজ্ঞতা আছে। তাই তাদের সেখান থেকে না সরানোয় ভালো হবে”।

কার্যত মুখ্যমন্ত্রীর এহেন পরামর্শের প্রধান কারণ হল – কিছুদিন আগে এমনটা সিদ্ধান্ত নেওয়া হয়েছিল যে সিভিল ডিফেন্সদের এবার সরিয়ে দেওয়া হবে। তাঁর জন্যে আলাদা করে হোম গার্ড নিয়োগ করা হবে। অতএব যতদিন না নিয়োগ হয়, ততোদিন এই বাস গুলি পুনরায় নিরাপত্তাহীন হয়ে যাবে। তাই এবার মুখ্যমন্ত্রীই অনুরোধ জানালেন স্বরাষ্ট্রমন্ত্রীকে।

hiren