বড় চমক! আবার বাড়ছে DA

২০২৩ সালের ডিসেম্বরে AICPI সূচকের সংখ্যা আসার পরেই মহার্ঘ ভাতার মোট বৃদ্ধি কত হবে সেটা জানা যাবে।ত বে এবার এক বড় চমক আসতে পারে।

New Update
dddd

ফাইল ছবি

নিজস্ব সংবাদদাতা: ৫ রাজ্যে বিধানসভা নির্বাচনের ফল সামনে আসতেই সরগরম দেশের রাজনৈতিক মহল। গতকালই প্রকাশ্যে এসেছে ৪ রাজ্যের রেজাল্ট। সেখানে একচেটিয়াভাবে জয় হাসিল করেছে বিজেপি। সেই রেশ কাটতে না কাটতেই কেন্দ্রীয় সরকারের কর্মীদের জন্য চলে এসেছে সুখবর। বড়দিনের আগেই জানুয়ারি, ২০২৪ এর মহার্ঘ্য ভাতা নিয়ে বড় খবর আসছে।

ইতিমধ্যেই কেন্দ্রীয় সরকারের কর্মীদের মহার্ঘ্য ভাতা এখন ৪৬ শতাংশ হয়ে গেছে। AICPI সূচকের সর্বশেষ তথ্য অনুযায়ী সূচক সংখ্যা ১৩৮.৪ পয়েন্টে পৌঁছেছে। অর্থাত্‍ এবার AICPI সূচক ০.৭২ পয়েন্ট বৃদ্ধি পেয়েছে। যদিও এই তথ্য অক্টোবর মাসের। নভেম্বর এবং ডিসেম্বরের পরিসংখ্যান আসেনি এখনও। এবার সর্বোচ্চ মহার্ঘ্য ভাতা বৃদ্ধি পেতে পারে ৫ শতাংশ। বর্তমান পরিস্থিতি দেখে অর্থনৈতিক বিশেষজ্ঞরা ধারণা করছেন যে এবার মহার্ঘ্য ভাতা বেড়ে দাঁড়াতে পারে ৫১ শতাংশ। আর এটা সত্যি হলে এক ধাপে ৫ শতাংশ বাড়িয়ে দেওয়া হবে মহার্ঘ্য ভাতা। এর ফলে উপকৃত হবে দেশের লক্ষাধিক কেন্দ্রীয় সরকারি কর্মচারী এবং পেনশনভোগী মানুষ।

hiring.jpg