মূল্যবৃদ্ধির মাঝেই ফের স্বস্তি! পেট পুজোয় আর রইল না বাধা

সামনেই দুর্গাপুজো। তার আগেই রান্নার গ্যাসের দাম কমিয়েছে কেন্দ্র। এবার ফের একবার মিললো স্বস্তি। মূল্যবৃদ্ধিতে নাভিশ্বাস উঠেছে আমজনতার। এবার উৎসবের দিনগুলিতে মুখে ফুটবে হাসি।

author-image
Pallabi Sanyal
New Update
123

ফাইল ছবি

নিজস্ব সংবাদদাতা : শাক সবজি থেকে মাছ-মাংস, ছাল-ডাল-মশলাপাতি, যা দাম তাতে অনেকদিন আগেই মাথায় হাত পড়েছে মধ্যবিত্তের। এমনকি দৈনন্দিন খাবারের মেনুও হয়েছে ছোট। বাদ পড়েছে অনেক পছন্দের খাবারই। তবে, পুজোর মুখে রান্নার গ্যাসের দাম কমায় ভোজনরসিকদের মুখে একটু হাসি ফুটেছে। মূল্যবৃদ্ধির মাঝেই আবারও শোনা গেল স্বস্তির খবর। ফের কমলো গ্যাস সিলিন্ডারের দাম। তবে এই সিলিন্ডার বাণিজ্যিক সিলিন্ডার। বাড়িতে থাকা গ্যাস সিলিন্ডার নয়। দুর্গাপুজোয় হোটেল, রেস্টুরেন্টে খাওয়া নিয়ে যারা দুশ্চিন্তায় পড়েছিলেন তারা কিছুটা হলেও এতে স্বস্তি পাবেন। বাণিজ্যিক সিলিন্ডারের দাম কমলে হোটেল, রেস্টুরেন্টগুলোতেও খাবারের দাম কমার সম্ভাবনা থাকে। 

Price Of 14.2-kg Domestic LPG Cylinder Increased By ₹50 The Prevalent India

১ সেপ্টেম্বর থেকে  ১৯ কেজি ওজনের বাণিজ্যিক এলপিজি সিলিন্ডারের দাম কমলো ১৫৮ টাকা।নয়া দিল্লিতে বাণিজ্যিক এলপিজি সিলিন্ডারের দাম ১৫২২.৫০ টাকা। এর আগে শেষবার দাম বেড়েছিল ৪ জুলাই।১৯ কেজির বাণিজ্যিক এলপিজি সিলিন্ডারের দাম হয়েছিল ১৬৮০ টাকা।  ঠিক ২ মাসের মাথায় কমল দাম। দাম কমার পর  দিল্লিতে বাণিজ্যিক গ্যাস সিলিন্ডারের দাম ১৬৮০ টাকা থেকে কমে ১৫২২.৫০ টাকা হয়েছএ। কলকাতায় গতকাল পর্যন্ত ১৯ কেজির এলপিজি সিলিন্ডারের দাম ছিল ১৮০২.৫০ টাকা। এদিনের দাম কমার পর একই সিলিন্ডার পাওয়া যাবে ১৬৩৬ টাকায়। একইভাবে, মুম্বইয়ে বাণিজ্যিক সিলিন্ডারের দাম ১৬৪০.৫০ টাকা থেকে কমে হল ১৪৮২ টাকা এবং চেন্নাইয়ে ১৮৫২.৫০ টাকা থেকে কমে হল ১৬৯৫ টাকা।

impact