IND vs AUS: বিশ্বকাপ ফাইনালে থাকছেন ভারতের আনলাকি দুই আম্পায়ার! তাহলে কী আবার হার?

রোহিত শর্মারা যেভাবে অনায়াসে ফাইনালে উঠেছেন, আর স্পিনের বিরুদ্ধে অজি ব্যাটারদের পা যেভাবে কাঁপছে, তাতে আম্পায়ারদের নাম শুনে ঘাবড়ে না যাওয়াটাই বুদ্ধিমানের।

New Update
indian cricket team

file pic

নিজস্ব সংবাদদাতাঃ রবিবার, আমেদাবাদে বিশ্বকাপের ফাইনালে কারা ম্যাচ পরিচালনা করবেন, তার তালিকা ঘোষণা করল আইসিসি। নিয়ম মেনে ভারত-অস্ট্রেলিয়া ম্যাচের সবাই নিরপেক্ষ দেশের আম্পায়ার থাকছেন। এবার বিশ্বকাপের ফাইনাল ম্যাচে মাঠে দাঁড়িয়ে ম্যাচ পরিচালনার দায়িত্ব পেলেন ইংল্যান্ডের দুই আম্পায়ার। রোহিত শর্মা বনাম প্যাট কামিন্সদের ফাইনালে অনফিল্ড আম্পায়ারের ভূমিকায় থাকছেন ইংল্যান্ডের রিচার্ড কেটেলবরো  এবং রিচার্ড ইলিংওর্থ। দুই অনফিল্ড আম্পায়ারদের নাম শুনে ভারতীয় সমর্থকরা কিছুটা ঘাবড়ে গিয়েছেন।

কারণ ২০১৯ বিশ্বকাপে ভারত-নিউজিল্যান্ডের সেমিফাইনালে অনফিল্ড আম্পায়ার ছিলেন এই দুই রিচার্ডই। সেই সেমিফাইনালে হারের পর কেটেলবরো এবং ইলিংওয়ার্থ জুটিকে ভারতীয় ক্রিকেটের পক্ষে অভিশপ্ত মনে করা হয়। ২০১৫ বিশ্বকাপের ফাইনালে মেলবোর্নে নিউ জিল্যান্ডকে হারিয়ে কাপ জিতেছিল অস্ট্রেলিয়া, সেই ফাইনালে আম্পয়ার হিসেবে ছিলেন কেটেলবরো।

নরেন্দ্র মোদী স্টেডিয়ামে ২০২৩ বিশ্বকাপের ফাইনালে তৃতীয় আম্পায়ারের ভূমিকায় থাকবেন ক্যারিবিয়ান জোয়েল উইলসন। আর ম্যাচ রেফারির দায়িত্বে জিম্বাবোয়ের অ্যান্ডি পাইক্রফট।