MANIPUR: কারফিউ শিথিল

মণিপুরের কিছু অংশে কারফিউ শিথিল করা হয়েছে।

New Update
mn

নিজস্ব সংবাদদাতাঃ মণিপুর সরকারের এক বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, পূর্ব ও পশ্চিম মণিপুরে ২৬ মে ভোর ৫টা থেকে দুপুর ১২টা পর্যন্ত কারফিউ শিথিল করা হয়েছে। অত্যাবশ্যকীয় জিনিসপত্র কেনা ছাড়া অন্য কোনও উদ্দেশ্যে জড়ো হতে দেওয়া হবে না এই শর্ত সাপেক্ষে লোকেরা তাদের বাসস্থান থেকে বের হতে পারবেন। 

সরকারি আদেশে বলা হয়েছে, "৩ মে, ২০২৩ তারিখের এই অফিস আদেশের মাধ্যমে ইম্ফল পূর্ব জেলায় জারি করা সিআরপিসি, ১৯৭৩ এর ১৪৪ ধারার অধীনে কোনও ব্যক্তির নিজ নিজ বাসস্থানের বাইরে কোনও ব্যক্তির চলাচল নিষিদ্ধ করে ২৬ শে মে, ২০২৩ সকাল ৫টা থেকে দুপুর ১২ টা পর্যন্ত সম্পূর্ণ পাবলিক কারফিউ শিথিল করা হয়েছে।"

পূর্বে লামলং বাজার থেকে ইয়ংলান লেইরাক পর্যন্ত আয়াংপল্লী রোড, পশ্চিমে মিনুথং হয়ে লামলং ব্রিজ পর্যন্ত ইম্ফল নদী, উত্তরে লামলং বাজার এবং দক্ষিণে পুপ লামপাক ও থাঙ্গাপাট মাপাল হয়ে ইয়ংলান লেইরাক থেকে থুম্বুথং পর্যন্ত কারফিউ শিথিল করা হয়েছে।

কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ ২৯ মে মণিপুর সফর করবেন। বৃহস্পতিবার অমিত শাহ বলেন, "আদালতের রায়ের পর মণিপুরে সংঘর্ষ হয়েছে। আমি উভয় গ্রুপের কাছে আবেদন করব যে তারা শান্তি বজায় রাখুন, সবার সঙ্গে ন্যায়বিচার করা হবে। আমি নিজে কয়েকদিন পর মণিপুরে যাব এবং সেখানে তিন দিন থাকব এবং শান্তি প্রতিষ্ঠার জন্য মণিপুরের মানুষের সঙ্গে কথা বলব।"