পশ্চিমবঙ্গ 'মিনি পাকিস্তান'! কটাক্ষ করলেন মুখ্যমন্ত্রী

বিজেপির বিরুদ্ধে লোকসভা ভোটের ঘুঁটি সাজাচ্ছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেই পশ্চিমবঙ্গকে মিনি পাকিস্তান বলে কটাক্ষ করলেন আরেক রাজ্যের মুখ্যমন্ত্রী।

author-image
Anusmita Bhattacharya
আপডেট করা হয়েছে
New Update
maniksaha

নিজস্ব সংবাদদাতা: লোকসভা ভোটকে পাখির চোখ করে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী তথা তৃণমূল কংগ্রেস নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় পাটনায় বিরোধী জোটের বৈঠকে উপস্থিত ছিলেন। একই দিনে ত্রিপুরার মুখ্যমন্ত্রী মানিক সাহা বলেন, 'পশ্চিমবঙ্গকে মিনি পাকিস্তান বানিয়েছে তৃণমূল কংগ্রেস।' আজ ত্রিপুরায় বিজেপির প্রধান কার্যালয়ে শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়ের মৃত্যুবার্ষিকী উপলক্ষে এক অনুষ্ঠানে এই বিস্ফোরক মন্তব্য করলেন তিনি।

মুখ্যমন্ত্রী বলেন,' শ্যামাপ্রসাদ মাত্র ৩৩ বছর বয়সে কলকাতা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য হয়েছিলেন। তাঁর চেষ্টায় কলকাতা বিশ্ববিদ্যালয়ে বাংলা ভাষার প্রসার হয়েছিল। ১৯৩৭ সালের সমাবর্তনে বাংলায় ভাষণ দেওয়ার জন্য তিনি রবীন্দ্রনাথ ঠাকুরকে আমন্ত্রণ জানিয়েছিলেন, যা এক ঐতিহাসিক মুহূর্ত ছিল'। এরই সূত্র ধরে তিনি আরো বলেন, ''পশ্চিমবঙ্গকে বাঁচানোর ক্ষেত্রে শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়ের অবদান অনস্বীকার্য। আজ পশ্চিমবঙ্গের অবস্থা দেখে মনে ভীষণ দুঃখ হয়। ওই রাজ্যের ক্ষমতাসীন দলের লোকেরা ওই ইতিহাস ভুলে গিয়েছেন। তাঁরা পশ্চিমবঙ্গকে একটি মিনি পাকিস্তানের মতো বানিয়ে দিয়েছেন, যা খুবই বেদনাদায়ক'।