BJP-কে রুখতে কেজরিওয়ালের মাস্টারপ্ল্যান!

২০২৪ সালের লোকসভা ভোটে বিজেপিকে (BJP) কোণঠাসা করতে রীতিমতো মাস্টার প্ল্যান তৈরি করছেন বিরোধীরা। এদিন ন্যাশনালিস্ট কংগ্রেস পার্টির (NCP) সভাপতি শরদ পাওয়ারের সঙ্গে দেখা করেন কেজরিওয়াল।

author-image
SWETA MITRA
New Update
kejri aap.jpg

নিজস্ব সংবাদদাতাঃ ২০২৪ সালের লোকসভা ভোটে বিজেপিকে (BJP) কোণঠাসা করতে রীতিমতো মাস্টার প্ল্যান তৈরি করছেন বিরোধীরা। জানা গিয়েছে, আজ বৃহস্পতিবার দিল্লির মুখ্যমন্ত্রী এবং আম আদমি পার্টির জাতীয় আহ্বায়ক অরবিন্দ কেজরিওয়াল দিল্লিতে পরিষেবা নিয়ন্ত্রণ সম্পর্কিত কেন্দ্রীয় সরকারের অধ্যাদেশের বিরুদ্ধে সমর্থন আদায়ের জন্য দেশব্যাপী সফর করছেন। এদিন ন্যাশনালিস্ট কংগ্রেস পার্টির (NCP) সভাপতি শরদ পাওয়ারের সঙ্গে দেখা করেন কেজরিওয়াল।

প্রসঙ্গত, সুপ্রিম কোর্টের সিদ্ধান্তের পর কেন্দ্রীয় সরকার একটি অধ্যাদেশ নিয়ে আসে, যা সুপ্রিম কোর্টের সিদ্ধান্তকে পুরোপুরি বদলে দিয়েছে। বদলি পদায়নের ক্ষেত্রে আদালত মুখ্যমন্ত্রীকে সমস্ত ক্ষমতা দিলেও কেন্দ্রীয় সরকার অধ্যাদেশের মাধ্যমে লেফটেন্যান্ট গভর্নরকে সমস্ত ক্ষমতা ফিরিয়ে দিয়েছে। এদিকে এখন এই অধ্যাদেশের বিরুদ্ধে কেজরিওয়াল মোদী সরকারের বিরুদ্ধে বিরোধীদের একজোট করার চেষ্টা চালাচ্ছেন। কেজরিওয়াল চান, কেন্দ্রীয় সরকার যখন রাজ্যসভায় অধ্যাদেশটি বিল আকারে আনবে তখন পুরো বিরোধীরা ঐক্যবদ্ধ হয়ে এর বিরোধিতা করুক। যাতে এটি আইনে পরিণত হতে না পারে। এখন প্রশ্ন উঠছে, আদৌ কি বিরোধীদের এই মনোবাঞ্ছা পূরণ হবে?