নিম্নচাপ! ভোগ করতে হতে পারে জল যন্ত্রণা

দেশ জুড়ে প্রবল ঝড়-বৃষ্টির পূর্বাভাস। বৃষ্টি হবে এ রাজ্যেও। ব্যাপক বৃষ্টিতে তৈরি হতে পারে বন্যা পরিস্থিতি। তাই তৈরি থাকুন। বজ্র জড়ের পূর্বাভাসও রয়েছে। সতর্ক থাকুন।

author-image
Pallabi Sanyal
New Update
asas

ফাইল ছবি

নিজস্ব সংবাদদাতা : দেশ জুড়ে বৃষ্টিপাতেক পূর্বাভাস। দক্ষিণ-পূর্ব রাজস্থান এবং তৎসংলগ্ন পশ্চিম মধ্যপ্রদেশের উপর একটি নিম্নচাপ রয়েছে। উত্তর-পশ্চিম অঞ্চল সহ ভারতের বেশ কয়েকটি অংশে গত ২৪ ঘন্টায় বৃষ্টি হয়েছে। আইএমডির পূর্বাভাস অনুযায়ী, ১৭ ও ১৮ সেপ্টেম্বর ব্যাপক বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে গুজরাটে। রবিবার দক্ষিণ-পূর্ব রাজস্থানেও একই রকম আবহাওয়ার প্রত্যাশিত৷

Weather Update: নিম্নচাপের জেরে রাজ্যে ভারী বৃষ্টির পূর্বাভাস, কতদিন ভিজবে  বাংলা? - Bengali News | Low pressure in Bay of Bengal, Heavy Rainfall in  South Bengal | TV9 Bangla News

১৭-১৮ সেপ্টেম্বর পশ্চিম মধ্যপ্রদেশ এবং উত্তর কোঙ্কনে সহ  উত্তর মধ্য মহারাষ্ট্রে, ১৭-১৯ সেপ্টেম্বর তারিখে গুজরাট অঞ্চল এবং দক্ষিণ রাজস্থানে ব্যাপক ঝড়-বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আইএমডি। ১৭-২০ সেপ্টেম্বরের মধ্যে সৌরাষ্ট্র ও কচ্ছে বৃষ্টির সম্ভাবনা। রবিবার এবং সোমবার গুজরাট অঞ্চলে এবং রবিবার দক্ষিণ-পূর্ব রাজস্থানে ভারী বৃষ্টিপাতের খুব সম্ভাবনা রয়েছে। অন্যদিকে, রবিবার এবং সোমবার উত্তরাখণ্ডে ঝড়-বৃষ্টির সম্ভাবনা রয়েছে।রবিবার জম্মু , হিমাচল প্রদেশ, পাঞ্জাব, হরিয়ানা এবং উত্তর উত্তর প্রদেশে একই রকম আবহাওয়া বিরাজ করতে পারে।

১৭-১৮ সেপ্টেম্বরের মধ্যে আন্দামান ও নিকোবর দ্বীপপুঞ্জে বৃষ্টি সহ বজ্র ঝড়ের সম্ভাবনা রয়েছে। ২০-২১ সেপ্টেম্বর সাব-হিমালয়ান পশ্চিমবঙ্গ এবং সিকিম, ১৯ এবং ২০ তারিখে গাঙ্গেয় পশ্চিমবঙ্গ, ২১ তারিখে ঝাড়খন্ড এবং ১৭ - ২১ সেপ্টেম্বরের মধ্যে ওড়িশায় দুর্যোগে সম্ভাবনা। 

 

Weather Update: আবহাওয়ার দুর্যোগ লক্ষ্মীপুজো পর্যন্ত! বৃষ্টির সঙ্গে বাড়বে  দক্ষিণ-পূর্ব হাওয়ার দাপট | Weather report of Kolkata, West Bengal for 17  October, 2021 in Bengali ...

রবিবার আন্দামান ও নিকোবরে এবং ২১ সেপ্টেম্বর উপ-হিমালয় পশ্চিমবঙ্গ এবং সিকিমে বিচ্ছিন্নভাবে ভারী বৃষ্টিপাতের পূর্বাভাস দেওয়া হয়েছে।রবিবার অভ্যন্তরীণ তামিলনাড়ু, উপকূলীয় কর্ণাটক এবং কেরালায় বিচ্ছিন্ন ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।

১৭-২১ সেপ্টেম্বরের মধ্যে নাগাল্যান্ড, মণিপুর, মিজোরাম এবং ত্রিপুরায় বিচ্ছিন্ন ভারী বৃষ্টিপাতের সঙ্গে বজ্রঝড় হতে পারে। আসাম ও মেঘালয়ে ১৮-২১ সেপ্টেম্বর এবং ২০ ও ২১ সেপ্টেম্বর অরুণাচল প্রদেশে বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আইএমডি।২০ এবং ২১ সেপ্টেম্বর আসাম, মেঘালয়, নাগাল্যান্ড এবং মণিপুরে এবং ২১ সেপ্টেম্বর অরুণাচল প্রদেশে বিচ্ছিন্নভাবে খুব ভারী বৃষ্টিপাত হতে পারে।