Odisha Train Accident : সিগন্যালে কারচুপি? খতিয়ে দেখছে সিবিআই

বালেশ্বরে মর্মান্তিক ট্রেন দুর্ঘটনার তদন্ত শুরু করেছে কেন্দ্রীয় তদন্ত ব্যুরো (সিবিআই)। সিবিআইয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা ঘটনাস্থলে পৌঁছে তথ্য সংগ্রহ এবং স্থানীয় রেলকর্মীদের জিজ্ঞাসাবাদ শুরু করেছেন।

author-image
Pritam Santra
New Update
c

নিজস্ব সংবাদদাতাঃ বালেশ্বরে মর্মান্তিক ট্রেন দুর্ঘটনার তদন্ত শুরু করেছে কেন্দ্রীয় তদন্ত ব্যুরো (সিবিআই)। সিবিআইয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা ঘটনাস্থলে পৌঁছে তথ্য সংগ্রহ এবং স্থানীয় রেলকর্মীদের জিজ্ঞাসাবাদ শুরু করেছেন। দক্ষিণ পূর্ব রেলওয়ের মহাব্যবস্থাপক অর্চনা জোশী রেলওয়ের অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তাদের সাথে ঘটনাস্থলে রয়েছেন।

kavach.jpg

যদিও প্রাথমিক তদন্তে জানা গিয়েছে যে "সিগন্যালিং সিস্টেমে ত্রুটি" ছিল।  তবে বড় প্রশ্ন হ'ল এটি কীভাবে ঘটতে পারে? করোমন্ডল এক্সপ্রেসের লোকোমোটিভের চালক রেলওয়ে কর্মকর্তাদের স্পষ্টভাবে উল্লেখ করেছিলেন যে সিগন্যাল সবুজ ছিল। ট্রেনটি মূল লাইন থেকে একটি লুপ লাইনে চ্যানেল করা হয়েছিল, যেখানে একটি মালগাড়ি দাঁড়িয়ে ছিল।

১২

এটি কি বোঝায় যে স্বয়ংক্রিয় সিগন্যালিং সিস্টেমে ডেটা ঢোকানোর ক্ষেত্রে কোনও ব্যক্তির ত্রুটি ছিল? কেউ কি অত্যাধুনিক সিগন্যালিং সিস্টেমের সাথে কারচুপি করেছে? এটি কি ত্রুটিযুক্ত ছিল এবং যদি এটি ঘটে থাকে তবে কীভাবে এবং কেন কেউ এটি লক্ষ্য করেনি? রেলওয়ে সেফটি কমিশনার ঘটনাটি তদন্ত করছেন এবং একটি প্রতিবেদন জমা দেবেন। এএনএম নিউজ সূত্র ইঙ্গিত দিয়েছে যে কেন্দ্রীয় সরকারের শীর্ষ পর্যায় থেকে সিবিআইকে "যত তাড়াতাড়ি সম্ভব তদন্ত শেষ করতে এবং দায়িত্ব নির্ধারণ করতে" নির্দেশ দেওয়া হয়েছে।