আক্রমণ হলে কড়া জবাব দেওয়া হবে: বিএসএফ মহাপরিচালক

ভারত সীমান্তে সন্ত্রাস সহ্য করা হবে না। বিএসএফ প্রধান নীতিন আগারওয়াল জানিয়েছেন যে ভারতের ওপর আক্রমণ আনা হলে পরিবর্তে কড়া জবাব দেওয়া হবে।

author-image
Probha Rani Das
New Update
nitin agarwall1.jpg

নিজস্ব সংবাদদাতাঃ জম্মু ও কাশ্মীর এবং ভারতের অন্যান্য সেক্টরে সীমান্ত পেরিয়ে অনুপ্রবেশকারী এবং সন্ত্রাসীদের প্রবেশের বিষয়ে বিএসএফের শূন্য সহনশীলতা রয়েছে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং সীমান্ত সন্ত্রাস নিয়ে সরকারের অবস্থান স্পষ্ট করার কয়েকদিন পরে, বিএসএফ প্রধান নীতিন আগরওয়াল উল্লেখ করেছেন যে সীমান্ত বাহিনী সীমান্ত অতিক্রম করার চেষ্টা করা কোনও জঙ্গি বা সন্ত্রাসীকে গুলি করে হত্যা করবে। আমরা বসে অপেক্ষা করব না। আত্মরক্ষার জন্য আমাদের জীবন রক্ষা করার অধিকার আমাদের আছে। দেশে অনুপ্রবেশের চেষ্টাকারী জঙ্গি ও জঙ্গিদের মারতে বিএসএফ গুলি চালাবে, এটা ভেবে ভুল করবেন না। বিএসএফ এ পর্যন্ত পশ্চিম সীমান্তে ড্রোন গুলি করে ভূপাতিত করা এবং বিপুল পরিমাণ অস্ত্র, গোলাবারুদ ও মাদকদ্রব্য উদ্ধারে ব্যাপক সাফল্য অর্জন করেছে।

তিনি বলেন, “আমরা পূর্ব সীমান্তেও উচ্চ সতর্কাবস্থায় রয়েছি এবং দুষ্কৃতী ও জঙ্গিদের সতর্ক করে দিয়েছি যে আমরা কাউকে ছাড়ব না। প্রধানমন্ত্রী এবং প্রতিরক্ষামন্ত্রী স্পষ্ট জানিয়ে দিয়েছিলেন যে ভারত সীমান্ত সন্ত্রাস সহ্য করবে না এবং এমনকি এই জাতীয় জঙ্গিদের তাড়াতে বিদেশের মাটিতে প্রবেশ করতেও প্রস্তুত।