ব্রেকিংঃ পুলওয়ামা হামলাকে 'পদ্ধতিগত ব্যর্থতা' বলে অভিহিত করলেন প্রাক্তন রাজ্যপাল

পুলওয়ামা হামলাকে 'পদ্ধতিগত ব্যর্থতা' বলে অভিহিত করলেন প্রাক্তন রাজ্যপাল।

author-image
Adrita
আপডেট করা হয়েছে
New Update
ভ

ফাইল ছবি

নিজস্ব সংবাদদাতাঃ কংগ্রেস নেতা রাহুল গান্ধী বুধবার জম্মু ও কাশ্মীরের প্রাক্তন রাজ্যপাল সত্যপাল মালিকের সাথে তার সাম্প্রতিক বৈঠকের একটি ভিডিও শেয়ার করেছেন যেখানে পরবর্তীতে পুলওয়ামা হামলা, আদানি ইস্যু, মণিপুর সহিংসতা, বর্ণ শুমারি সহ বেশ কয়েকটি বিষয় নিয়ে কথা বলেছেন।

hiring.jpg

২০১৯ সালে পুলওয়ামা হামলাকে "পদ্ধতিগত ব্যর্থতা" বলে অভিহিত করলেন প্রাক্তন রাজ্যপাল সত্যপাল মালিক। কেন পুলওয়ামার ঘটনা ঘটল ? তিনি জানিয়েছেন, '' তারা পাঁচটি বিমান চেয়েছিল। আমাকে চাওয়া হলে এক্ষুনি দিয়ে দিতাম। তুষারে আটকে পড়া শিক্ষার্থীদের আমি বিমান সরবরাহ করেছি। দিল্লিতে ভাড়ায় বিমান পাওয়া সহজ। কিন্তু তাদের আবেদন চার মাস ধরে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে পড়ে ছিল। এবং তারপর তা প্রত্যাখ্যান করা হয়েছিল। সিআরপিএফ কর্মীরা তখন রাস্তাটি নিয়েছিলেন যেটি অনিরাপদ বলে পরিচিত ছিল। ”

তিনি আরও বলেছিলেন যে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি তাকে চুপ থাকতে বলেছিলেন যখন তিনি নিরাপত্তার ত্রুটিগুলিকে পতাকাঙ্কিত করেছিলেন যা পুলওয়ামা ঘটনার ফলে হয়েছিল। যখন পুলওয়ামার ঘটনা ঘটে, আমি প্রধানমন্ত্রী মোদীর সাথে যোগাযোগ করার চেষ্টা করি। বিকেল ৫-৬টার দিকে তিনি আমাকে ফোন করেন। আমি তাকে বলেছিলাম যে এত সিআরপিএফ জওয়ানকে হত্যা করা আমাদের দোষ। তিনি আমাকে এই কথা কোথাও না বলতে বললেন। তারপর এনএসএ অজিত ডোভাল, যিনি আমার সহপাঠী ছিলেন, ফোন করে আমাকে এই কথা কোথাও না বলতে বললেন। ততক্ষণে, আমি ইতিমধ্যে দুটি চ্যানেলকে এটি বলেছি। পরে, আমি ভেবেছিলাম আমার বক্তব্য তদন্তে প্রভাব ফেলতে পারে, কিন্তু কোন তদন্ত হয়নি। এটি নির্বাচনের উদ্দেশ্যে ব্যবহার করা হয়েছিল। '' 

hiring 2.jpeg