বিজেপি কাজ করে, বাকিরা শুধু ভাষণ দেয় : জয়শঙ্কর

গত ৯ বছরে বিজেপি সরকার অনেক কাজ করেছে বলে জানান এস জয়শঙ্কর। তাঁর মতে, "বিজেপি হল বিতরণের সরকার, বাকিরা কেবল ভাষণ দেয়।" 

author-image
Ritika Das
New Update
joyshakar.jpg

ফাইল চিত্র 

নিজস্ব সংবাদদাতা: কেন্দ্রীয় সরকার হিসাবে নয় বছর পূর্ণ করেছে বিজেপি। এই নয় বছরের উদযাপন করেছে ভারতীয় জনতা পার্টি। এই প্রসঙ্গে বক্তব্য রাখেন কেন্দ্রীয় বিদেশ মন্ত্রী এস জয়শঙ্কর। বিরোধীদের কটাক্ষ করে তিনি বলেন, "বিজেপি হল বিতরণের সরকার, বাকিরা কেবল ভাষণ দেওয়ার সরকার।"

এই নয় বছরে কেন্দ্রীয় সরকার কী কী করেছে, সেই বিষয়ে বলতে গিয়ে তিনি জানান, মোদী সরকারের নেতৃত্বে ভারতের অনেক উন্নতি হয়েছে। দেশে অনেক পরিবর্তন এসেছে। তিনি জানান, উন্নয়নের অর্থ কেবল শিলান্যাস করা এবং তাকে ভুলে যাওয়া নয়। মানুষ যাতে এর সুবিধা পায়, সেটাও দেখতে হবে সরকারকে। মোদী সরকার যে সেই কাজ করেছে, তাই স্পষ্ট করে জানিয়ে দিলেন এস জয়শঙ্কর। 

S Jaishankar, Ukraine War, India-Russia Ties: Without A Good Foreign  Policy, Petrol Price Would Be: S Jaishankar

তিনি জানান, ভারতের কেন্দ্রীয় সরকার যা বলে, তা করে দেখায়। কিন্তু অন্যান্য রাজনৈতিক দলগুলি শুধু ভাষণ দেয়। কেন্দ্রের বিজেপি সরকার যা যা করেছে, সেই সব কিছু দেখেছে দেশের সাধারণ মানুষ। ফলে কে সঠিক এবং কে ভুল, এই পার্থক্যটা বুঝবে মানুষ,  বলেন এস জয়শঙ্কর। 

India has a new IT law in the works, says report citing goivernment sources

সম্প্রতি ন্যাশনাল ইনস্টিটিউট অফ টেকনোলোজির একটি কনক্লেভে যোগ দিয়েছিলেন কেন্দ্রীয় বিদেশ মন্ত্রী এস জয়শঙ্কর। সেখানে তিনি ভারতীয় জনতা পার্টির ৯ বছর পূর্তি উপলক্ষে এই কথাগুলি বলেন। এই কনক্লেভ থেকে তিনি জানান, ভারতে সেই সকল মানুষের প্রয়োজন, যারা প্রযুক্তির সঙ্গে মানিয়ে নিতে পারবেন এবং বিশ্বের সামনে ভারতের একটি সুন্দর ছবি তুলে ধরবেন। 

Chandigarh Airport To Be Named After Bhagat Singh, Says PM Modi: Here's Why  It's Significant

তিনি আরও জানান, ভবিষ্যতের কথা মাথায় রেখে যত দ্রুত সম্ভব প্রযুক্তির সঙ্গে মানুষকে মানিয়ে নিতে হবে। তবেই এগোবে ভারত। গত নয় বছরে ভারতে বিভিন্ন খাতে পরিবর্তন হয়েছে, যার জন্য বিশ্বের কাছে ভারতের সম্মান আরও বেড়েছে বলে জানান এস জয়শঙ্কর। তিনি আরও উল্লেখ করেছেন যে, ভারতের উন্নয়নে মোদীর ধারণা ও সিদ্ধান্তের যথেষ্ট প্রভাব রয়েছে।