বড় খবর: কংগ্রেসের রাজ্যেই ২ টি আসনেও জয় আসবে না দলের, এনডিএ জোট পাবে ২৬-২৭ টি আসন- কি বলা হল?

কর্ণাটকে বড় দাবি এইচডি কুমারস্বামীর।

author-image
Aniket
New Update
breaking.webp

নিজস্ব সংবাদদাতা: কর্ণাটকে বিধানসভা নির্বাচনে বিজেপিকে হারিয়ে বড় জয় পেয়েছে কংগ্রেস। কর্ণাটকের প্রাক্তন মুখ্যমন্ত্রী ও জেডি-এস নেতা এইচডি কুমারস্বামী এবার বড় দাবি করছেন। লোকসভা নির্বাচনের আগে জেডি-এস এবং বিজেপি একসঙ্গে হয়েছে। তিনি জানিয়েছেন, রাজ্যে বর্তমানে কংগ্রেসের সরকার থাকলেও লোকসভা নির্বাচনে কংগ্রেস রাজ্যে  ২ টি আসনেও জয় লাভ করতে পারবে না। এনডিএ জোট পাবে ২৬-২৭ টি আসন।

তিনি বলেছেন, "কর্নাটকে, বিজেপি এবং জেডি-এস-এর মধ্যে জোট হওয়ার পর, আমরা যৌথভাবে প্রথম নির্বাচনের মুখোমুখি হচ্ছি। এই নির্বাচন উভয় দলের জন্য গুরুত্বপূর্ণ এবং কর্ণাটক এটি অনুমোদন করবে। তারা (কংগ্রেস) দুটি আসনও পাবে না। জেডি-এস এবং বিজেপি জোট ন্যূনতম ২৬-২৭ টি আসন জিতবে। ইশতেহারে তাদের (কংগ্রেস) যে সব কথা বলা হয়েছে, গোটা দেশ তা গুরুত্বের সঙ্গে নেয়নি। ভোটাররা আমাদের ইতিবাচক সাড়া দিচ্ছেন।” উল্লেখ্য, আর মাত্র ৬ দিন, আগামী ১৯ এপ্রিল থেকে ভারত জুড়ে শুরু হচ্ছে লোকসভা নির্বাচন। তার আগে এইবার মোদী সরকার আসন জয়ের ক্ষেত্রে ৪০০ পার করবে বলে দাবি করা হচ্ছে এনডিএ-এর তরফে। অপরদিকে বিরোধীরা মোদী সরকারের পরাজয় ঘটানোর ক্ষেত্রে আশাবাদী। 

 

 

Add 1

 . . . . . . . . . . . . . . . .  . . . . . . . . .  . . . .  . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . .  . . .  . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . .