‘ভারতরত্ন’, আপ্লুত জগদীপ ধনখড়

প্রধানমন্ত্রী মোদিকে অনেক অনেক ধন্যবাদ জ্ঞাপন করেছেন তিনি।

New Update
Jagdeep_Dhankar_14_Vice_President.jpg

File Picture

নিজস্ব সংবাদদাতা: গতকালই প্রয়াত দুই প্রাক্তন প্রধানমন্ত্রীকে মরণোত্তর ভারতরত্ন দেওয়ার কথা ঘোষণা করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। ভারতরত্ন পাচ্ছেন পি ভি নরসিং রাও, চৌধুরী চরণ সিং, সবুজ বিপ্লবের জনক এম এস স্বামীনাথন। এই ঘোষণাতে আপ্লুত সহ-রাষ্ট্রপতি জগদীপ ধনখড়। এই জন্যে প্রধানমন্ত্রী মোদিকে অনেক অনেক ধন্যবাদ জ্ঞাপন করেছেন তিনি।

তাঁর কথায়, “এই পদে থাকাকালীন, যখন আমি জানলাম যে ভারতের পাঁচ ছেলেকে সর্বোচ্চ বেসামরিক পুরস্কার - ভারতরত্ন দেওয়া হচ্ছে, তখন আমি নতুন শক্তিতে ভরে উঠলাম। সমগ্র দেশ এবং বিশ্ব তাদের চেনে। চৌধুরী চরণ সিং-এর সমগ্র জীবন ছিল গ্রাম ও কৃষকদের জন্য উৎসর্গীকৃত। তিনি সাহসিকতার সঙ্গে জরুরি অবস্থার বিরুদ্ধে লড়াই করেছেন এবং তাঁর নীতি থেকে কখনোই বিচ্যুত হননি। তিনি এই সম্মানের অধিকারী ছিলেন। আজ এই ঘোষণার পর দেশের কোটি কোটি মানুষ শান্তি পাবে। তারা ভাবছিলেন কেন চৌধুরী চরণ সিংকে এখনও ভারতরত্ন দেওয়া হয়নি। কিন্তু আজ যখন তাঁকে এই সম্মান দেওয়া হয়েছে, আজ মানুষের ইচ্ছা পূরণ হল। আমি গর্বিত, যে আমি সেই দেশের একজন নাগরিক যে দেশে এই পদক্ষেপ নেওয়া হয়েছে”।

 

উপ-রাষ্ট্রপতি আরও বলেছেন, “ব্যক্তিগতভাবে, আমার জন্য এর চেয়ে বড় প্রাপ্তি আর কিছু হতে পারে না। ভারতের উপরাষ্ট্রপতি এবং একজন কৃষকের ছেলে থাকাকালীন, যখন আমি এই বিষয়টি জানতে পারি, আমি তখনই কোন সময় নষ্ট না করে, রাজ্যসভায় সকল সদস্যের সাথে এই কথাটি ভাগ করে নিই। সকলেই এই সিদ্ধান্তকে সমর্থন জানিয়েছেন দেখে আমি অভিভূত”।

 

স্ব

স

স