প্রয়াত মুখ্যমন্ত্রীর বোন! রাতেই ভেঙে পড়লেন প্রধানমন্ত্রী মোদী

প্রয়াত নবীন পট্টনায়েকের বোন গীতা মেহতা।

author-image
Aniruddha Chakraborty
আপডেট করা হয়েছে
New Update
পম

file pic

নিজস্ব সংবাদদাতাঃ বিশিষ্ট লেখিকা ও ওড়িশার মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়েকের বড় বোন গীতা মেহতা বার্ধক্যজনিত অসুস্থতার কারণে শনিবার দিল্লির বাসভবনে মারা গেছেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮০ বছর এবং তার এক ছেলে রয়েছে। বিশিষ্ট লেখিকা, প্রামাণ্যচিত্র নির্মাতা এবং সাংবাদিক গীতা মেহতা ছিলেন নবীন পট্টনায়েক এবং ব্যবসায়ী প্রেম পট্টনায়েকের বড় বোন। ১৯৪৩ সালে তিনি দিল্লিতে বিজু পট্টনায়েক এবং জ্ঞান পট্টনায়েকের ঘরে জন্মগ্রহণ করেন। তিনি ভারতে এবং যুক্তরাজ্যের কেমব্রিজ বিশ্ববিদ্যালয়ে পড়াশোনা করেন।

সূত্রে খবর, মেহতা তাঁর ছোট ভাই নবীন পট্টনায়েকের খুব ঘনিষ্ঠ ছিলেন। এর আগে ভুবনেশ্বর সফরের সময় তিনি সাংবাদিকদের বলেছিলেন, "ওড়িশার মানুষ সৌভাগ্যবান যে নবীন পট্টনায়েকের মতো মুখ্যমন্ত্রী পেয়েছেন।"

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী তাঁর প্রয়াণে শোক প্রকাশ করে লিখেছেন, "প্রখ্যাত লেখিকা শ্রীমতী গীতা মেহতাজির প্রয়াণে আমি শোকাহত। তিনি একজন বহুমুখী ব্যক্তিত্ব ছিলেন, লেখালেখির পাশাপাশি চলচ্চিত্র নির্মাণের প্রতি তার বুদ্ধি এবং আবেগের জন্য পরিচিত ছিলেন। তিনি প্রকৃতি এবং জল সংরক্ষণ সম্পর্কেও উৎসাহী ছিলেন। এই দুঃখের সময়ে নবীনজি এবং পুরো পরিবারের প্রতি আমার সমবেদনা রয়েছে। ওম শান্তি।"