AFSPA প্রত্যাহার করে নিতে পারে অসম সরকার

মণিপুরের (Manipur) হিংসার ঘটনা তুলেছে একাধিক প্রশ্ন। সেখান থেকে শিক্ষা নিয়ে নড়েচড়ে বসছে উত্তর-পূর্বের (North East) রাজ্যগুলো। সোমবার বড় পদক্ষেপ নেওয়ার ইঙ্গিত দিয়েছেন অসমের (Assam) মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্ব শর্মা (CM Himanta Biswa Sarma)।

author-image
Pritam Santra
New Update
assam

নিজস্ব সংবাদদাতাঃ মণিপুরের (Manipur) হিংসার ঘটনা তুলেছে একাধিক প্রশ্ন। সেখান থেকে শিক্ষা নিয়ে নড়েচড়ে বসছে উত্তর-পূর্বের (North East) রাজ্যগুলো। সোমবার বড় পদক্ষেপ নেওয়ার ইঙ্গিত দিয়েছেন অসমের (Assam) মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্ব শর্মা (CM Himanta Biswa Sarma)। তিনি জানিয়েছেন, "আমরা ২০২৩ সালের মধ্যে অসম থেকে এএফএসপিএ পুরোপুরি প্রত্যাহার করার লক্ষ্য নিয়েছি। আমাদের পুলিশ বাহিনীকে প্রশিক্ষণ দেওয়ার জন্য প্রাক্তন সামরিক কর্মীদেরও নিয়োগ করবো।"

অসমে পুলিশের আধুনিকীকরণের অংশ হিসাবে মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্ব শর্মা সোমবার দেরগাঁওয়ের পুলিশ ট্রেনিং সেন্টারে কমান্ড্যান্টদের প্রথম সম্মেলনে যোগ দেন। পুলিশ ব্যাটালিয়নগুলিকে তাদের দায়িত্ব পালনে সব দিক থেকে সক্ষম করে তোলার জন্য এই সম্মেলনের আয়োজন করা হয়ে। অনুষ্ঠানে মুখ্যমন্ত্রী শর্মা বলেন, কমান্ড্যান্ট এবং অসম পুলিশ ব্যাটালিয়নের গুরুত্বপূর্ণ ভূমিকার কথা বিবেচনা করে প্রতি ছয় মাস পর এই সম্মেলনের আয়োজন করা হবে।"