এবার মুম্বইয়ের পথে মুখ্যমন্ত্রী!

দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল মঙ্গলবার জাতীয় রাজধানীতে আমলাদের বদলি নিয়ে কেন্দ্রীয় সরকারের আনা অধ্যাদেশের বিরুদ্ধে বিরোধী দলগুলোর সমর্থন চাইতে দেশব্যাপী বিক্ষোভ শুরু করেছেন।

author-image
Aniruddha Chakraborty
23 May 2023
এবার মুম্বইয়ের পথে মুখ্যমন্ত্রী!

নিজস্ব সংবাদদাতাঃ দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল মঙ্গলবার জাতীয় রাজধানীতে আমলাদের বদলি নিয়ে কেন্দ্রীয় সরকারের আনা অধ্যাদেশের বিরুদ্ধে বিরোধী দলগুলোর সমর্থন চাইতে দেশব্যাপী বিক্ষোভ শুরু করেছেন।আম আদমি পার্টির (এএপি) জাতীয় আহ্বায়ক কেন্দ্রের বিরুদ্ধে দিল্লির জনগণের "অধিকার কেড়ে নেওয়ার" অভিযোগ এনে বলেন যে অধ্যাদেশটি রাজ্যসভায় পাস হতে দেওয়া উচিত নয়।

কেজরিওয়াল বলেন, 'দিল্লির মানুষের অধিকারের জন্য মঙ্গলবার অর্থাৎ আজ থেকে আমি সারা দেশ সফরে যাচ্ছি। বহু বছর পর সুপ্রিম কোর্ট একটি আদেশ জারি করে দিল্লির মানুষকে অধিকার দিয়েছে। কিন্তু কেন্দ্রীয় সরকার অধ্যাদেশ এনে সেই সমস্ত অধিকার কেড়ে নিয়েছে। রাজ্যসভায় আনা হলে কোনও অবস্থাতেই আইনটি পাস হতে দেওয়া উচিত নয়। আমি সব রাজনৈতিক দলের সভাপতিদের সঙ্গে দেখা করব এবং তাদের সমর্থন চাইব।" এদিকে, কেজরিওয়াল আজ তৃণমূল কংগ্রেস প্রধান মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে দেখা করেন।

সূত্রে খবর, কেন্দ্রের অধ্যাদেশের বিরুদ্ধে বিরোধী দলগুলোর সমর্থন আদায়ের প্রয়াসে দিল্লির মুখ্যমন্ত্রী ও আম আদমি পার্টির জাতীয় আহ্বায়ক অরবিন্দ কেজরিওয়াল আগামীকাল(২৪ মে) মুম্বইয়ে উদ্ধব ঠাকরের সঙ্গে দেখা করবেন। এবং ২৫ মে ন্যাশনালিস্ট কংগ্রেস পার্টির (এনসিপি) প্রধান শরদ পাওয়ারের সঙ্গে বৈঠক করবেন।