'বোগাস', কংগ্রেসকে আক্রমণ অমিত শাহের

আবারও একবার কংগ্রেস দলকে নিশানা করলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ (Amit Shah)। আজ শুক্রবার কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ অভিযোগ করেছেন যে কংগ্রেস পার্টি সেনগোলকে অপমান করেছে।

author-image
SWETA MITRA
New Update
amit shah.jpg

নিজস্ব সংবাদদাতাঃ আবারও একবার কংগ্রেস দলকে নিশানা করলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ (Amit Shah)। আজ শুক্রবার কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ অভিযোগ করেছেন যে কংগ্রেস পার্টি সেনগোলকে অপমান করেছে। এদিন এক টুইট বার্তায় কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী টুইটে লেখেন, ‘কংগ্রেস কেন ভারতীয় ঐতিহ্য ও সংস্কৃতিকে এত ঘৃণা করছে? ভারতের স্বাধীনতার প্রতীক হিসাবে তামিলনাড়ুর একটি পবিত্র শৈব মঠ পণ্ডিত নেহরুকে একটি পবিত্র সেনগোল দিয়েছিল, তবে এটি 'হাঁটার লাঠি' হিসাবে একটি যাদুঘরে রাখা হয়েছিল। এখন কংগ্রেস আরেকটি লজ্জাজনক অপমান করেছে।  পবিত্র শৈব মঠ তিরুভাদুথুরাই আদিনাম নিজেই ভারতের স্বাধীনতার সময় সেনগোলের গুরুত্ব সম্পর্কে কথা বলেছিলেন। কংগ্রেস আদিনামের ইতিহাসকে মিথ্যে বলছে। 'বোগাস' বলছে। কংগ্রেসকে নিজেদের করা আচরণ নিয়ে আরও ভাবনা চিন্তা করা উচিৎ।‘ 

 

উল্লেখ্য, সম্প্রতি কংগ্রেস নেতা জয়রাম রমেশ আজ দাবি করেছেন যে লর্ড মাউন্টব্যাটেন, সি রাজাগোপালাচারী এবং জওহরলাল নেহরুর কোনও নথি নেই যেখানে 'সেনগোল'কে ব্রিটিশদের দ্বারা ভারতে ক্ষমতা হস্তান্তরের প্রতীক হিসাবে বর্ণনা করা হয়েছে। তিনি আরও অভিযোগ করেন যে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং তাঁর ড্রামাররা তামিলনাড়ুতে তাদের রাজনৈতিক লাভের জন্য এইসব কাজ করছে। কংগ্রেস নতুন সংসদে সেনগোল বসানোর কেন্দ্রীয় সরকারের সিদ্ধান্ত নিয়ে প্রশ্ন তুলেছিল।