'অবশেষে সঠিক জায়গায় এলেন', ইঙ্গিতপূর্ণ বার্তা অমিত শাহের

আজ ফের কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সঙ্গে সাক্ষাৎ করলেন মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী একনাথ শিন্ডে। একনাথ শিন্ডের সঙ্গে ছিলেন মহারাষ্ট্রের উপ-মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফাদনভিস এবং অজিত পাওয়ার।

author-image
SWETA MITRA
New Update
amit ajit.jpg

নিজস্ব সংবাদদাতাঃ মহারাষ্ট্র সফরে গিয়েছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ (Amit Shah)। এদিকে আজ মহারাষ্ট্র সফরে গিয়েই মহারাষ্ট্রের সদ্য উপ মুখ্যমন্ত্রী হওয়া অজিত পাওয়ার (Ajit Pawar)-কে বিশেষ বার্তা দিলেন। এক কথায় ইঙ্গিতপূর্ণ বার্তা দিয়েছেন অমিত শাহ। রবিবার মহারাষ্ট্রের পুনেতে সিআরসিএস অফিসের ডিজিটাল পোর্টালের উদ্বোধনী অনুষ্ঠানে কেন্দ্রীয় মন্ত্রী, "উপমুখ্যমন্ত্রী হওয়ার পরে অজিত দাদা প্রথমবার এসেছেন এবং আমি তার সাথে মঞ্চ ভাগ করছি। আমি তাকে বলতে চাই যে দীর্ঘদিন পরে আপনি একদম সঠিক জায়গায় বসেছেন। সবসময় এটাই সঠিক জায়গা ছিল কিন্তু আপনি এখানে আসতে অনেক সময় নিয়ে নিলেন।

 

উল্লেখ্য, এনসিপি (NCP)-তে বিভাজনের পর ভাইপো অজিত পাওয়ার এবং কাকা শরদ পাওয়ার একসঙ্গে মঞ্চে হাজির হন সম্প্রতি। এর চেয়েও গুরুত্বপূর্ণ ছিল যে মহা আঘাড়ি নেতাদের অসন্তুষ্টি সত্ত্বেও শরদ পাওয়ার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সাথে মঞ্চ ভাগ করে নিয়েছিলেন বলে খবর। গত মঙ্গলবার আগস্ট প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে 'লোকমান্য তিলক জাতীয় পুরস্কার' দিয়ে সম্মানিত করার কথা ছিল। মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী একনাথ শিন্ডে, দেবেন্দ্র ফড়নবিশ, উপ-মুখ্যমন্ত্রী অজিত পাওয়ার এবং এনসিপি সভাপতি শরদ পাওয়ার পুরষ্কার অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।  

 

এনসিপি-তে বিভাজনের পর এই প্রথম অজিত পাওয়ার এবং শরদ পাওয়ার একসঙ্গে কোনও জনসভায় একই মঞ্চে হাজির হলেন। দুই নেতা প্রায় ৭৫ মিনিটের জন্য অনুষ্ঠানে উপস্থিত ছিলেন তবে দুজনের মধ্যে কোনও কথোপকথন হয়নি। শুধু তাই নয়, অজিত পাওয়ার ছাড়া সব নেতা শরদ পাওয়ারের সঙ্গে হাত মেলান এবং আলোচনা করেন। এমনকি শরদ পাওয়ারকে প্রধানমন্ত্রী মোদীর সাথে দেখা করার পরে খুব খুশি দেখাচ্ছিল, কিন্তু অজিত পাওয়ার কাকা শরদ পাওয়ারের একবারও দেখা করতে আসেননি এবং অনুষ্ঠান শেষ হওয়ার সাথে সাথে অজিত পাওয়ার নীরবে শরদ পাওয়ারকে পিছনে ফেলে চলে যান।

 

পরে সাংবাদিকরা অজিত পাওয়ারকে প্রশ্ন করেন, আপনি গোপনে মঞ্চে কাকা শরদ পাওয়ারের পিছনে গেলেন কেন? এর জবাবে অজিত পাওয়ার বলেন, ‘শরদ পাওয়ারের (Sharad Pawar) প্রতি আমার অনেক শ্রদ্ধা রয়েছে, তাই ভয়ে আমি চলে গেছি।‘

 

মঞ্চে শরদ পাওয়ারের সঙ্গে হাত না মেলানোর বিষয়ে জিজ্ঞাসা করা হলে অজিত পাওয়ার বলেন, "আমি শরদ পাওয়ার সাহেবকে সম্মান করি, তাই আমি সরে এসেছি। যদিও আমরা আমাদের প্রবীণদের সম্মান করি, তবুও ভয়ে পিছু হটেছি, তাই আমি চলে গেলাম।“