Manipur: মুখ্যমন্ত্রী, মেইতেই ও কুকির প্রতিনিধিদের সঙ্গে বৈঠক করলেন অমিত শাহ

মণিপুরে শান্তি ফেরাতে মণিপুরের মুখ্যমন্ত্রী, মেইতেই ও কুকির প্রতিনিধিদের সঙ্গে বৈঠক করলেন অমিত শাহ।

New Update
নভবচ

নিজস্ব সংবাদদাতাঃ কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ মণিপুরের মুখ্যমন্ত্রী এন বিরেন সিং এবং মেইতেই ও কুকি সম্প্রদায়ের প্রতিনিধিদের পাশাপাশি অন্যান্য স্টেকহোল্ডারদের সঙ্গে রাজ্যে শান্তি পুনরুদ্ধারের জন্য গৃহীত পদক্ষেপগুলো পর্যালোচনা করার জন্য একাধিক বৈঠক করেছেন। নয়াদিল্লিতে মণিপুরের মুখ্যমন্ত্রী, তাঁর মন্ত্রিসভার চার সহকর্মী এবং রাজ্যসভার সাংসদের সঙ্গে বৈঠক করেন অমিত শাহ। পরে স্বরাষ্ট্রমন্ত্রী মেইতেই সম্প্রদায়ের প্রতিনিধিদের সঙ্গেও বৈঠক করেন। অমিত শাহ সোমবার মণিপুরের কুকি সম্প্রদায়ের প্রতিনিধি এবং মিজোরামের সিএসওদের একটি গ্রুপের সঙ্গেও বৈঠক করেন।

বৈঠকে স্বরাষ্ট্রমন্ত্রী মণিপুরে শান্তি পুনরুদ্ধারের জন্য গৃহীত পদক্ষেপগুলো পর্যালোচনা করেন, যেখানে দুটি জাতিগত সম্প্রদায়ের মধ্যে সহিংস সংঘর্ষ হয়েছে।

অমিত শাহ সহিংসতার অপরাধীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়ার নির্দেশ দেন এবং স্থায়ী শান্তি নিশ্চিত করতে কেন্দ্রীয় সরকারের পূর্ণ সমর্থন ও সহায়তার আশ্বাস দেন। শাহ আশ্বাস দিয়েছেন যে সরকার রাজ্যের বিভিন্ন সম্প্রদায়ের সুরক্ষার জন্য সমস্ত ব্যবস্থা নেবে। সমস্ত গোষ্ঠীর সঙ্গে আলোচনা করে শান্তির বার্তা ছড়িয়ে দেওয়ার আহ্বান জানিয়েছেন অমিত শাহ এবং ন্যায়বিচার করা হবে বলে আশ্বাস দিয়েছেন তিনি।

জনগণের দুর্ভোগ কমাতে ত্রাণ ও পুনর্বাসন প্রক্রিয়া ত্বরান্বিত করার ওপরও জোর দেন শাহ।