মণিপুর শান্ত করতে বদ্ধপরিকর স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ, দিলেন বড় বার্তা

কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ (Amit Shah) মঙ্গলবার চিন-কুকি-মিজো সম্প্রদায়কে আগামী ১৫ দিনের মধ্যে রাজনৈতিক সমাধানের আশ্বাস দিয়েছেন বলে দাবি করেছে আদিবাসী নেতা ফোরাম (ITLF)।

author-image
Pritam Santra
New Update
amit shah

নিজস্ব সংবাদদাতাঃ কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ (Amit Shah) মঙ্গলবার চিন-কুকি-মিজো সম্প্রদায়কে আগামী ১৫ দিনের মধ্যে রাজনৈতিক সমাধানের আশ্বাস দিয়েছেন বলে দাবি করেছে আদিবাসী নেতা ফোরাম (ITLF)। ইম্ফলে মেইতেই সম্প্রদায়ের নেতাদের সঙ্গে বৈঠকের পর অমিত শাহ চুড়াচাঁদপুর জেলায় যান এবং তুইবংয়ের ২৭ সেক্টর আসাম রাইফেলসে কুকি বিধায়ক এবং আইটিএলএফ-এর প্রতিনিধি সহ বিভিন্ন স্টেকহোল্ডার এবং উপজাতীয় নেতাদের সঙ্গে একাধিক বৈঠক করেন। 

manipur

আইবি প্রধান ও স্বরাষ্ট্র সচিবের সঙ্গে হেলিকপ্টারে করে এসে শাহ গির্জার নেতাদের পাশাপাশি কুকি সম্প্রদায়ের বুদ্ধিজীবীদের সঙ্গে দেখা করেন। উত্তর-পূর্বাঞ্চলীয় রাজ্যে শান্তি ফিরিয়ে আনার ব্যাপারে আলোচনা করেছেন নিরন্তর।

আইটিএলএফ-এর মুখপাত্র গিঞ্জা ভুয়ালজং জানিয়েছেন, "অমিত শাহের সঙ্গে বৈঠকে প্রতিনিধিরা পৃথক প্রশাসন এবং মণিপুরে অবিলম্বে রাষ্ট্রপতি শাসন জারির দাবি সহ ১১ দফা দাবি পেশ করেন। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ আগামী ১৫ দিনের জন্য শান্তি বজায় রাখার জন্য আমাদের অনুরোধ করেছেন এবং আমাদের আশ্বস্ত করেছেন যে এই সময়ের মধ্যে একটি শান্তি কমিটি গঠন করা হবে।"