Maharashtra Crisis: অজিত পাওয়ারের প্রবেশে ক্ষুব্ধ শিন্ডে গোষ্ঠী!

একনাথ শিন্ডে শিবিরের নেতা সঞ্জয় শিরসাত বলেছেন, এনসিপি রাজ্য সরকারে যোগ দেওয়ায় তাঁর দলের অনেক নেতাই খুশি নন।

New Update
,ন্মন

ফাইল চিত্র

নিজস্ব সংবাদদাতাঃ মহারাষ্ট্রে চলমান রাজনৈতিক সংকটের মধ্যে শিবসেনা (একনাথ শিন্ডে) নেতা সঞ্জয় শিরসাত বলেছেন যে দলের সমস্ত নেতা এনসিপির রাজ্য সরকারে যোগদানে খুশি নন কারণ 'তারা তাদের কাঙ্ক্ষিত অবস্থান পাবে না'। তিনি আরও দাবি করেন যে এমভিএ সরকারের সময় শরদ পাওয়ার উদ্ধব ঠাকরেকে ব্যবহার করেছিলেন এবং পাওয়ারই সরকার চালাচ্ছিলেন।

তিনি বলেন, 'রাজনীতিতে যখন আমাদের প্রতিদ্বন্দ্বী দল আমাদের সঙ্গে যোগ দিতে চায়, তখন আমাদের তাদের দলে নিতে হয় এবং বিজেপি সেটাই করেছে। এনসিপি আমাদের সঙ্গে যোগ দেওয়ার পরে, আমাদের গ্রুপের লোকেরা বিরক্ত হয়েছিল কারণ আমাদের কিছু নেতা তাদের কাঙ্ক্ষিত পদ পাবেন না। এটা সত্য নয় যে এনসিপি আমাদের সঙ্গে যোগ দেওয়ায় আমাদের সমস্ত নেতা খুশি। আমরা মুখ্যমন্ত্রী এবং উপ-মুখ্যমন্ত্রীকে জানিয়েছি এবং তাদের এই সমস্যার সমাধান করতে হবে। আমরা সর্বদা এনসিপির বিরুদ্ধে ছিলাম এবং আজও আমরা শরদ পাওয়ারের বিরুদ্ধে। উদ্ধব ঠাকরেকে শরদ পাওয়ার মুখ্যমন্ত্রী হিসাবে ব্যবহার করেছিলেন। এনসিপি (শরদ পাওয়ার) সরকার পরিচালনা করত যখন উদ্ধব মুখ্যমন্ত্রী ছিলেন। একনাথ শিন্ডে এই পদক্ষেপের বিষয়ে সিদ্ধান্ত নেবেন।' 

এদিকে, মহারাষ্ট্রের সাম্প্রতিক রাজনৈতিক পরিস্থিতি নিয়ে অজিত পাওয়ার এবং তাঁর কাকা শরদ পাওয়ারের মধ্যে মতবিরোধ থাকা সত্ত্বেও, বুধবার জুনিয়র পাওয়ারের শিবিরের যে মঞ্চে বৈঠক হওয়ার কথা রয়েছে তার পোস্টারে তরুণ শরদ পাওয়ারের একটি ছবি রয়েছে। পোস্টারে শরদ পাওয়ারকে বড় ফ্রেমে দেখা যাচ্ছে, এরপর উপমুখ্যমন্ত্রী অজিত পাওয়ার, প্রফুল্ল প্যাটেল এবং আরও দু'জন রবিবার আকস্মিক বিদ্রোহে মহারাষ্ট্র সরকারে যোগ দিয়েছেন। 

অজিত পাওয়ারের ডাকা এনসিপি নেতাদের বৈঠকের আগে তাঁর সমর্থকরা জড়ো হয়ে মুম্বইয়ের দেবগিরি বাংলোতে তাঁর সঙ্গে দেখা করেন। এনসিপির প্রতিদ্বন্দ্বী দলগুলো দলের নিয়ন্ত্রণ দাবি করার জন্য শক্তি প্রদর্শনের জন্য দলীয় নেতাদের একটি বৈঠক ডেকেছে। অজিত পাওয়ার মহারাষ্ট্র সরকারে যোগ দিয়ে এনসিপিতে বিভক্তি তৈরি করার পরে এই বৈঠকগুলো প্রতিটি শিবিরকে সমর্থনকারী বিধায়কদের সংখ্যা সম্পর্কে কিছুটা স্পষ্টতা আনবে বলে আশা করা হচ্ছে।