দেখুন তো এই খুদেকে চিনতে পারেন কিনা, ইনি আজ দেশের একজন শীর্ষস্থানীয়

AI তাক লাগিয়ে দিল তার ৪৩ সেকেন্ডের ভিডিও দিয়ে।

author-image
Atreyee Chowdhury Sanyal
আপডেট করা হয়েছে
New Update
modi ai.webp

ফাইল ছবি

নিজস্ব সংবাদদাতা: আর্টিফিসিয়াল ইন্টেলিজেন্স-এর কামাল আমরা প্রায়শয় দেখে থাকি। আসলে এই মুহুর্তে AI যুগে কাবু গোটা বিশ্বই। আর এবার এই AI তাক লাগিয়ে দিল তার ৪৩ সেকেন্ডের ভিডিও দিয়ে।

সম্প্রতি AI টেকনোলজি একটি ভিডিও তৈরি করেছে বিশ্বের তাবড় তাবড় নেতাদের নিয়ে। যেখানে দেখা যাচ্ছে ওয়ার্ল্ড টপ লিডারদের ছোট বেলাকার ছবি। সেখানে যেরকম রয়েছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন, ঠিক সেরকমই রয়েছেন রাশিয়ান প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। আর এই সবের মাঝেই জায়গা করে নিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

putin ai.png

biden আই.png

এই ৪৩ সেকেন্ডের ভিডিওতে জায়গা করে নিয়েছেন অনেকেই। ভিডিওটি শেয়ার করা হয়েছে একটি নির্দিষ্ট ক্যাপশন দিয়েও। যেখানে বলা হয়েছে, ‘Asking AI To Draw World Leaders As Babies’ অর্থাৎ, এ আই কে ওয়ার্ল্ড লিডারদের ছোটবেলা জিজ্ঞেস করাতে এ আই এই ভিডিও বানিয়েছে। এবার একঝলকে দেখে নিন সেই ভিডিও-

 

এই ভিডিওটি সম্প্রতি এক্স হ্যান্ডেলে শেয়ার করেছে ‘Massimo’- নামের একজন ট্যুইটার হ্যান্ডেলার। যেখানে তিনি ক্যাপশনে লিখেছেন, ‘ওয়ার্ল্ড লিডাররা তাঁদের ছোটবেলার রূপে’। ইতিমধ্যেই ভাইরাল হয়ে গিয়েছে এই ভিডিও। 145.3K ভিউ হয়ে গিয়েছে ইতিমধ্যেই, সবারই নজর কারছে রাষ্ট্রপ্রধানদের ছোটবেলাকার এই ছবি।