চুপ কেন? কংগ্রেসকেই সমর্থন মমতার?

জওহরলাল নেহেরুর উপহার পাওয়া পবিত্র সেঙ্গল কংগ্রেসের মিউজিয়ামে রাখা নিয়ে মমতা বন্দ্যোপাধ্যায়কে খোঁচা দিলেন অগ্নিমিত্রা পল।

author-image
Pallabi Sanyal
New Update
ss

নিজস্ব সংবাদদাতা : রবিবার নতুন সংসদ ভবনে প্রতিস্থাপিত হতে চলা  পবিত্র সেঙ্গল নিয়ে কংগ্রেসকে আক্রমণ শানিয়েছে বিজেপি। এবার শাহী ট্যুইট রিট্যুট করে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে খোঁচা দিলেন বিজেপি নেত্রী অগ্নিমিত্রা পল। মমতা বন্দ্যোপাধ্য়ায়কে সরাসরি ট্যাগ করে তিনি প্রশন করেন, সেঙ্গেল নিয়ে তিনি চুপ কেন? তিনিও কি কংগ্রেসের সঙ্গে একমত? মুখ্যমন্ত্রীর উদ্দেশ্যে অগ্নিমিত্রা বলেন,  ''এই বিষয়ে আপনার নীরবতা প্রমাণ করে আপনিও ভারতের সংস্কৃতি ও ঐতিহ্যকে ঘৃণা করেন।আপনার অবস্থান স্পষ্ট করুন।''



প্রসঙ্গত, ভারতের স্বাধীনতার প্রতীক হিসেবে তামিলনাড়ু থেকে জওহরলাল নেহরুকে দেওয়া পবিত্র সেঙ্গলকে কংগ্রেস ‘হাঁটার লাঠি’ হিসেবে জাদুঘরে ফেলে দিয়েছে বলে শুরু চড়িয়েছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহ। ১৯৪৭ সালের আগাস্টে ব্রিটিশদের থেকে ভারতে ক্ষমতা হস্তান্তরের প্রতীক হিসেবে নেহরুকে দেওয়া এই সোনালি রাজদণ্ড নতুন সংসদ ভবনে স্থাপন করা হবে। এদিকে কংগ্রেসের তরফে সেটি এলাহাবাদ মিউজিয়ামের নেহেরু গ্যালারিতে রাখা নিয়ে আওয়াজ তুলেছে বিজেপি। কেন কিছু বলছেন না মমতা বন্দ্যোপাধ্যায়, এবার সেই প্রশ্নই তুললেন অগ্নিমিত্রা।