মোদীর শপথগ্রহণ, আবাস যোজনায় আর্থিক সহায়তা বাড়ছে আরও ৫০ শতাংশ! বিরাট ঘোষণা

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর শপথ গ্রহণের পরই আবাস যোজনায় বড় বদল হতে চলেছে। সেই নিয়ে জানা গেল বড় খবর।

author-image
Probha Rani Das
New Update
PM Narendra Modiw1.jpg

ফাইল ছবি

নিজস্ব সংবাদদাতাঃ কয়েকদিন আগেই ঘোষণা হয়েছে লোকসভা নির্বাচনের ফলাফল। এরপরই দেশে সরকার গঠন করেছে এনডিএ জোট। গতকাল সন্ধ্যায় প্রধানমন্ত্রী হিসেবে শপথ গ্রহণ করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তিনি সোমবার বিকেলে তৃতীয়বার প্রধানমন্ত্রী হিসাবে কাজ শুরু করতে চলেছেন। সোমবার বিকেল পাঁচটা থেকে বৈঠকে বসবে নতুন মন্ত্রিসভা

Modi

প্রসঙ্গত জানা গিয়েছে, এই বৈঠকে অন্তত ২ কোটি বাড়িকে প্রধানমন্ত্রী আবাস যোজনার অন্তর্ভুক্ত করা হতে পারে। রবিবার সন্ধ্যায় প্রধানমন্ত্রী মোদীর পাশাপাশি ৭২ জন সদ্য নির্বাচিত সাংসদ মন্ত্রী হিসাবে শপথ নিয়েছেন।

জানা গিয়েছে, মন্ত্রিসভার বৈঠক শুরু হওয়ার আগেই সম্ভবত দফতর বন্টনের ঘোষণা হয়ে যাবে। আজ প্রধানমন্ত্রীর বাসভবনে বৈঠক করবে নতুন মন্ত্রিসভা। আজ বিকেল পাঁচটার সময় এই বৈঠকে অন্তত ২ কোটি বাড়িকে প্রধানমন্ত্রী আবাস যোজনা প্রকল্পের মধ্যে আনা হবে এছাড়াও আবাসের আর্থিক সহায়তা আরও ৫০ শতাংশ বাড়ানোর সম্ভাবনা রয়েছে।

modi moneyi1.jpg

চলতি বছরে অন্তর্বর্তীকালীন বাজেট পেশের সময় কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারামন জানিয়েছিলেন, আরও ২ কোটি বাড়িকে আবাস যোজনার মধ্যে অন্তর্ভুক্ত করা হবে। কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারামনের সেই প্রস্তাবে সিলমোহর পড়ার সম্ভাবনা রয়েছে আজ।