চাঁদের মাটিতে ভারত! নৃত্যে মজলেন ইসরোর বিজ্ঞানীরা, দেখুন ভিডিও

বুধবার সন্ধ্যায় চাঁদের দক্ষিণ মেরুতে অবতরণ করে চন্দ্রযান-৩ এর ল্যান্ডার বিক্রম। আগামী ১৪ দিন ধরে চাঁদের বুকে ঘুরে বেড়িয়ে মাটি, জলের নমুনা সংগ্রহ করবে রোভার।

New Update
,ন্ম

ফাইল চিত্র

নিজস্ব সংবাদদাতাঃ তীরে এসে তরী ডুবেছিল চার বছর আগে। দুঃখপ্রকাশ, সমবেদনার সঙ্গে সঙ্গে জুটেছিল গঞ্জনাও। তারপর চার বছর ধরে দাঁতে দাঁত চেপে শুধু লড়াই করে গিয়েছিলেন ইসরো-র বিজ্ঞানী-গবেষকরা। চন্দ্রযান-২ এর ব্যর্থতাকে ঢেকে দিল চন্দ্রযান-৩। বুধবার, ২৩ আগস্ট অবশেষে চাঁদের মাটিতে পা রাখল ইসরোর পাঠানো চন্দ্রযান-৩। সফলভাবে সফট ল্যান্ডিং হয়েছে, এই খবর পেতেই উচ্ছ্বাসে ফেটে পড়েন ইসরোর সদর দফতরে উপস্থিত সকল কর্মীরা। একে অপরকে জড়িয়ে ধরেন। সাফল্যের আবেগাশ্রুর পর রাতে দেখা গেল অন্য চিত্র। চন্দ্রযান-৩ এর সাফল্যে নাচতে দেখা গেল ইসরোর বিজ্ঞানী-গবেষকদের। ডান্স ফ্লোরে পা মেলান ইসরোর প্রধানও।

সোশ্যাল মিডিয়া জুড়ে এখন ট্রেন্ডিং চন্দ্রযান-৩। ইতিমধ্যে সোশ্যাল মিডিয়া জুড়ে ভাইরাল হয়েছে চন্দ্রযান-৩ এর অবতরণের ছবি। তারই সঙ্গে আরও একটি ভিডিও ভাইরাল হয়েছে। তা হল, ইসরোর বিজ্ঞানীদের নাচ। চন্দ্রযান-৩ এর সাফল্যের পর ডান্স ফ্লোরে দেখা যায় ইসরোর গবেষক-বিজ্ঞানীদের। তাঁদের চোখে-মুখে ধরা পড়ছে সাফল্যের উচ্ছ্বাস।