বাড়ি ফিরলেন ৪১-এর ৮ শ্রমিক, রাজ্যে খুশির হাওয়া

৪১ জন শ্রমিকের মধ্যে ৮ জন ছিলেন উত্তরপ্রদেশের শ্রমিক।

New Update
ezgif.com-gif-maker - 2023-12-01T105327.718 (1).jpg

File Picture

নিজস্ব সংবাদদাতা: উত্তরকাশী টানেল উদ্ধারের সফল অভিযানের ৩দিন পার। এইমস ঋষিকেশ থেকে ইতিমধ্যেই ছাড়া পেয়েছেন শ্রমিকরা। এবার ঘরে ফেরার পালা। আর সেই ছবিই ধরা পড়ল উত্তরপ্রদেশে।

ওই ৪১ জন শ্রমিকের মধ্যে ৮ জন ছিলেন উত্তরপ্রদেশের শ্রমিক। আজ তারা ফিরলেন নিজেদের রাজ্যে। এদিন উত্তরপ্রদেশের লখনউ-এ পা রাখেন সকলে। আর তারপরই ছিল বিশেষ অভ্যর্থনা। সেখান থেকেই তারা সরাসরি চলে আসেন মুখ্যমন্ত্রীর দফতরে। কেননা এই ৮ জন যোদ্ধার সাথে সাক্ষাৎ করতে চান খোদ মুখ্যমন্ত্রী আদিত্যনাথ যোগী।

 

মুখ্যমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ, স্বাভাবিক ভাবেই ভীষণ আপ্লুত নির্মাণ কর্মীরা। সেই তাঁদের মধ্যেই একজন কর্মী হলেন সন্তোষ কুমার, যিনি এদিন বলেন, “আমরা ভাল বোধ করছি, আমরা কোনও অসুবিধার সম্মুখীন হয়নি। আমরা আজ মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের সাথে দেখা করব এবং আমরা দুর্দান্ত অনুভব করছি”।

আরও এক কর্মী মনজিৎ বলেন, “আমি খুব খুশি বোধ করছি, আমরা মুখ্যমন্ত্রীর সাথে দেখা করব। আমি কখনও ভাবিনি যে আমি মুখ্যমন্ত্রীর সাথে দেখা করতে পারব, আমার স্বপ্নেও নয়। কিন্তু আজ সত্যিই মুখ্যমন্ত্রীকে সামনে থেকে দেখব”।

 

উল্লেখ্য, গত ১২ নভেম্বর উত্তরকাশীর সিল্কিয়ারা টানেলে ধস নেমে আটকে পড়েন ৪১ জন শ্রমিক। তারপর ১৭দিন ধরে দুঃসাহসিক অভিযান চালিয়ে গত ২৮ নভেম্বর তাঁদেরকে সেখান থেকে উদ্ধার করা হয়।

hiren