মাসে অ্যাকাউন্টে ঢুকবে ৬০ হাজার টাকা! এখনই ক্লিক করুন

মাসে অ্যাকাউন্টে ঢুকবে ৬০ হাজার টাকা। সময় নষ্ট না করে এখনই ক্লিক করুন আর জেনে নিন এই নিয়ে বিস্তারিত।

author-image
Anusmita Bhattacharya
আপডেট করা হয়েছে
New Update
money women.jpg

নিজস্ব সংবাদদাতা: বাজারে এমন অনেক শিল্প এবং কোম্পানি রয়েছে যাদের আপনার ছাদের জন্য ভাল পরিকল্পনা রয়েছে এবং প্রচুর অর্থের প্রস্তাবও রয়েছে। 

টেরেস ফার্মিং মানে ছাদে বাগান করা। আপনার বাড়িতে একটি বড় ছাদ থাকলে যদি এটি সাধারণত কোনও কাজে না আসে তবে বারান্দায় হাঁড়ি বা পলিব্যাগে সবজি ও ফুল লাগাতে পারেন। এর জন্য আপনাকে বড় বাসন নিতে হবে। শসা, টমেটো, মূলা, মটরশুঁটি, আলু, পেঁয়াজ, রসুন, মরিচ, লাউ এবং বেগুনের মতো সবজি আপনি বারান্দাতেই চাষ করে নিতে পারেন। উচ্চ ফলনের জন্য উঁচু বেড তৈরি করে সবজি চাষ করতে পারেন।

আপনি যদি আপনার বাড়িতে সোলার প্যানেল স্থাপন করেন তবে প্রথমে আপনি সরকার থেকে ভর্তুকি পেয়ে যাবেন। দ্বিতীয়ত, আপনি বিনামূল্যে বিদ্যুত্‍ পাবেন। এরপর অতিরিক্ত বিদ্যুত্‍ গ্রিডের মাধ্যমে সরকার বা কোম্পানির কাছে বিক্রি করে মোটা টাকা আয় করা যায়। একটি পরিসংখ্যান অনুসারে, প্রতি মাসে ৩০ হাজার থেকে ১ লাখ টাকা আয় করা যায়।

মোবাইল কোম্পানিগুলোকে ছাদ ভাড়ায় দিতে পারেন। এর জন্য আপনাকে স্থানীয় পৌর কর্পোরেশন থেকে অনুমতি নিতে হবে। আপনি আপনার বাড়িতে একটি মোবাইল টাওয়ার স্থাপন করতে মোবাইল কোম্পানি বা টাওয়ার অপারেটিং কোম্পানির সঙ্গে যোগাযোগ করে নিন। ইনস্টলেশনের পরে, কোম্পানিগুলি আপনাকে প্রতি মাসে টাকা দেয়। ছোট শহরগুলিতেও প্রতি মাসে ৬০ হাজার টাকা পর্যন্ত আয় করা যায়।