Maharashtra Crisis: অজিত পাওয়ারের বৈঠকে যোগ দিলেন ৫ বিধায়ক

৫ জুলাই এনসিপি-র সমস্ত সাংসদ, বিধায়ক, জেলা প্রধান এবং রাজ্য প্রতিনিধিদের নিয়ে বৈঠক ডেকেছেন উপ মুখ্যমন্ত্রী অজিত পাওয়ার। অন্যদিকে, শরদ পাওয়ারও ৫ জুলাই ওয়াইভি চৌহান সেন্টারে দলের সমস্ত সদস্যকে ডেকেছেন।

author-image
SWETA MITRA
New Update
ajit sharad.jpg

নিজস্ব সংবাদদাতাঃ মহারাষ্ট্রে রাজনৈতিক সংকটের মাঝেই রাজ্যের নতুন উপ মুখ্যমন্ত্রী ও প্রাক্তন এনসিপি নেতা অজিত পাওয়ারের (Ajit Pawar) বৈঠকে যোগ দিলেন ৫ বিধায়ক। যারা যোগ দিয়েছেন তাঁরা হলেন, রাজেন্দ্র পাটিল, মানিকরাও কোকাটে, ছগন ভুজবল, বাবা আত্রাম, অদিতি তটকরে।

 

মহারাষ্ট্রের রাজনীতিতে হাই ভোল্টেজ নাটক চলছে। জাতীয়তাবাদী কংগ্রেস পার্টির (NCP) সঙ্গে অজিত পাওয়ারের বিদ্রোহের পরে, এখন সিনিয়র এবং জুনিয়র পাওয়ারের মধ্যে নিয়ন্ত্রণের যুদ্ধ চলছে। মঙ্গলবার জুলাই বিদ্রোহের তৃতীয় দিনে মহারাষ্ট্রে দিনভর বৈঠক হয়। মন্ত্রী হিসেবে শপথ নেওয়ার পর প্রথমবারের মতো মন্ত্রিসভার বৈঠকে যোগ দেন উপমুখ্যমন্ত্রী অজিত পাওয়ার তাঁর এনসিপি সহকর্মীরা।

 

বৈঠকের পর অজিত পাওয়ার বলেন, ‘নতুন কিছু হয়নি। আমরা এবং মুখ্যমন্ত্রী শিন্ডে ইতিমধ্যে মন্ত্রিসভায় একসাথে কাজ করেছি। আমাদের মন্ত্রিসভার অভিজ্ঞতা আছে। তাদের অধিকাংশই ওই মন্ত্রিসভার মন্ত্রী ছিলেন।“ দফতর বিভাজনের বিষয়ে অজিত পাওয়ার বলেন, "মুখ্যমন্ত্রী একনাথ শিন্ডে এই বিষয়ে সিদ্ধান্ত নেবেন। অজিত দাবি করেছেন যে এনসিপির বেশিরভাগ বিধায়ক তাঁর সাথে রয়েছেন।

 

এর পাশাপাশি মঙ্গলবার মুম্বাইয়ে দলের নতুন অফিসও উদ্বোধন করেন অজিত পাওয়ার। মহারাষ্ট্র সরকারের অফিসের কাছে অবস্থিত এই নতুন পার্টি অফিসে অজিত পাওয়ার এনসিপির মহারাষ্ট্র ইউনিটের সভাপতির দায়িত্বও সুনীল তটকরের হাতে তুলে দেন।