NEET Exam Gang: বড় সাফল্য দিল্লি পুলিশের

দিল্লি পুলিশের জালে 'নিট' পরীক্ষার ভুয়ো পরীক্ষার্থীদের একটি গ্যাং।

New Update
d

File Pic

নিজস্ব সংবাদদাতাঃ দিল্লি পুলিশ মঙ্গলবার একটি এনইইটি পরীক্ষার চক্রের সন্ধান পেয়েছে যারা প্রকৃত পরীক্ষার্থীদের পরিবর্তে পরীক্ষা দিত। এই ঘটনায় এইমসের এক ছাত্রকেও গ্রেফতার করা হয়েছে। দিল্লি পুলিশের এক ঊর্ধ্বতন কর্মকর্তা জানিয়েছেন, এখনও পর্যন্ত চার অভিযুক্তকে গ্রেফতার করা হয়েছে।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, ৭ লক্ষ টাকার বিনিময়ে এনইইটি গ্যাং প্রকৃত পরীক্ষার্থীদের পরিবর্তে তাদের সদস্যদের এনইইটি পরীক্ষায় বসতে বাধ্য করত।

পুলিশ আরও জানিয়েছে, দিল্লির অল ইন্ডিয়া ইনস্টিটিউট অফ মেডিক্যাল সায়েন্সেসের (এইমস) দ্বিতীয় বর্ষের ছাত্র নরেশ বিশ্রোই এনইইটি গ্যাংয়ের নেতৃত্বে ছিল।

অভিযোগ, বিশ্রোই এইমস-এর বহু ছাত্রছাত্রীকে টাকার প্রলোভন দেখিয়ে এই চক্রে জড়িয়েছেন এবং প্রথম বর্ষের ছাত্রছাত্রীদের এনইইটি পরীক্ষায় বসার ব্যবস্থাও করেছেন।

পুলিশ জানিয়েছে, এখনও পর্যন্ত চার অভিযুক্তকে গ্রেফতার করা হয়েছে এবং তাদের মধ্যে রয়েছেন বিশ্রোই, সঞ্জু যাদব, মহাবীর এবং জিতেন্দ্র।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, দ্বিতীয় বর্ষের পরীক্ষা দেওয়ার সময় বিশ্রোইকে গ্রেফতার করা হয় এবং দিল্লির এইমস-এর রেডিওলজি বিভাগের প্রথম বর্ষের ছাত্র সঞ্জুকে অন্য এক পরীক্ষার্থীর পক্ষে পরীক্ষা দেওয়ার সময় গ্রেফতার করা হয়। একইভাবে নাগপুর থেকে গ্রেফতার করা হয় দিল্লির এইমস-এর দুই ছাত্র মহাবীর ও জিতেন্দ্রকে।

গ্রেফতারের পাশাপাশি অভিযুক্তদের কাছ থেকে একটি ল্যাপটপ ও মোবাইল ফোনও জব্দ করেছে পুলিশ।

জিজ্ঞাসাবাদের সময় বিশ্রোই জানিয়েছেন, পরীক্ষায় কারচুপি করা প্রতিটি পরীক্ষার্থীর কাছ থেকে তিনি ৭ লক্ষ টাকা নেন।

এই ঘটনায় পুলিশ এখন মামলাটি তদন্ত করছে এবং এই চক্রের সঙ্গে অন্য কোনও শিক্ষার্থী জড়িত কিনা তা আরও বিস্তারিত জানার চেষ্টা করছে।