ব্যস্ততা ভুলে পুজোর কটাদিন বাড়িতেই তদারকি চলে বিধায়কের

বিধায়কের বাড়ির পুজো। রাজনীতি ছেড়ে পুজোর ব্যস্ততা তুঙ্গে সৌমেন মহাপাত্রের।

author-image
Pallabi Sanyal
New Update
মমমমমমমমমমমমমমমম

দিগ্বিজয় মাহালী, পূর্ব মেদিনীপুর : পিংলায় গ্রামের বাড়িতে নিজের হাতেই দুর্গা পুজো থেকে বিসর্জন সবই করেন রাজ্যের  প্রাক্তন মন্ত্রী তথা তমলুকের বিধায়ক ডঃসৌমেন কুমার মহাপাত্র।  

 বর্তমানে চূড়ান্ত প্রস্তুতি চলছে তমলুকের বিধায়ক সৌমেন মহাপাত্রর বাড়ির পুজোর। সারা বছর রাজনীতি,সমাজসেবা, এই করেই কেটে যায়। কিন্তু ষষ্ঠীর সকাল থেকে একদম দশমী পর্যন্ত দুর্গাপুজো নিয়েই ব্যস্ত থাকেন এ রাজ্যের বহু বারের মন্ত্রী তথা তমলুক বিধাসভার বিধায়ক ডঃ সৌমেন কুমার মহাপাত্র এবং সমস্ত পুজোটাই তিনি নিজে হাতেই করেন। 

কর্মসূত্রে কয়েক বছর ধরে তিনি পূর্ব মেদিনীপুর জেলার পাঁশকুড়াতে থাকেন। তবে তাঁর আদি বাড়ি এবং পরিবারের সদস্যদের তিনি ভোলেনি। তাই পরিবারের টানে তিনি দূুর্গাপুজোর সময় ছুটে আসেন পশ্চিম মেদিনীপুর জেলার পিংলার পিন্ডরুইতে।কর্মসূত্রে পরিবারের সদস্যরা যারা দেশ বিদেশে থাকেন, সবাই উপস্থিত হন এই গ্রামের বাড়ি পিংলার পিন্ডরুইতে। প্রায় ৩০০ বছর ধরে এই পারিবারিক পুজো চলে আসছে বংশ পরম্পরায়।পঞ্চমী পর্যন্ত রাজনৈতিক কাজ,পুজো উদ্ধোধন সেরে পঞ্চমীর রাতেই গ্রামের বাড়িতে ঢোকেন সৌমেন মহাপাত্র।ষষ্ঠী থেকে তিনি নিজে হাতেই দেবীর পুজো করেন। পালন করেন করে কলাপুজো, কুমড়ো উৎসর্গ, সিঁদুর খেলা। তার সঙ্গে পরিবারের সঙ্গে জমিয়ে আড্ডা আর চলে খাওয়া দাওয়া। 

hiring.jpg