ভোট শেষ হয়েও গেল, দাম কমবে কবে?

সবজির দাম কেন কমছে না? এই প্রশ্নের উত্তর খুঁজেই চলেছেন আমজনতা। তবে উত্তর মিলছে না কোনভাবেই।

New Update
Vegetable-Market 1

ফাইল ছবি

নিজস্ব সংবাদদাতা: ভোট এল, ভোট চলেও গেল। কিন্তু বাজার যেমনকার তেমনই রয়ে গেল। কার্যত ডাহা ফেল করে গেল টাস্ক ফোর্স। আনাজের দাম এখনও আকাশছোঁয়া। বাজারে গিয়ে নাভিশ্বাস উঠছে মধ্যবিত্ত ক্রেতাদের।

সবজির দাম কেন কমছে না? এই প্রশ্নের উত্তর খুঁজেই চলেছেন আমজনতা। তবে উত্তর মিলছে না। অথচ এখনও লঙ্কা, পটল, ভেন্ডিতে হাত দিলে ছ্যাঁকা খেতে হচ্ছে মধ্যবিত্তদের। বেগুন তো কার্যত ডবল সেঞ্চুরি হাঁকানোর পথে এগিয়ে চলেছে। টমেটোও রয়েছে সেই লাইনে। আর অন্যান্য সবজি সবই ১০০ ছুঁই ছুঁই।

অদ্ভুত ভাবে কোন এক কালে যে সবজি গুলি ৪০ ছুঁলেই ক্রেতারা বিরক্তি প্রকাশ করত, এখন তাই সেঞ্চুরির ঘরে। মানুষের মুখে একটাই কথা, ‘কিনব কি? খাব কি?’

আর এখানেই আমজনতার মাথা চড়ছে রাজ্য সরকারের ওপর। কি করে এখনও সরকার নিরুত্তর রয়েছে। কিছুই কি বলার নেই? কিছুই কি করার নেই? কতোদিন এই দাম যন্ত্রণা ভোগ করতে হবে সাধারণ মানুষকে?

অনেকেই বলছেন, মুখ্যমন্ত্রী বহুবার গ্যাসের দাম বৃদ্ধি নিয়ে কথা বলেছেন। বহুবার বহুভাবে প্রতিবাদও জানানো হয়েছে। অথচ সবজির দাম বৃদ্ধি নিয়ে যেন কারোর কোনও হুঁশ নেই। সাধারণের দাবি, সবজির দাম নিয়ে কেউ কি এই জন্যেই কথা বলছেন না, যে এর কোনও গুরুত্ব নেই, নাকি এতে সমস্যা মধ্যবিত্তের? উচ্চবিত্তের নয়? প্রশ্নটা এবার জোরালো হচ্ছে।