ভোট সন্ত্রস্ত কোচবিহারে পরিদর্শনে রাজ্যপাল

সকালে প্রথমে আক্রান্তদের হাসপাতালে দেখতে যান রাজ্যপাল। তাদের সাথে কোচবিহারে কথা বলেন তিনি। তারপর সেখান থেকেই দিনহাটার উদ্দেশ্যে যাত্রা করেন। সেখানে নিহত বিজেপি প্রার্থী প্রশান্ত রায় বাসুনিয়ার বাড়িতে যান রাজ্যপাল।

New Update
governor

ফাইল ছবি

নিজস্ব সংবাদদাতা: ভোটের আর হাতেগোনা কয়েকটা দিন। অথচ সন্ত্রাস যেন কিছুতেই পিছু ছাড়ছে না। পঞ্চায়েতের দিনক্ষণ ঘোষণা হওয়ার পর থেকেই চলছে মৃত্যুর খেলা। ১৯ দিনে প্রাণ হারিয়েছেন ১১ জন। শুধুমাত্র কোচবিহারেই মৃত্যু হয়েছে ২ জনের। আর এরই মধ্যে ভোট সন্ত্রস্ত কোচবিহারে পরিদর্শনে রাজ্যপাল।

গতকালই কোচবিহারের উদ্দেশ্যে রওনা দেন রাজ্যপাল সিভি আনন্দ বোস। আর তখনই জানা গিয়েছিল যে তিনি শনিবার গ্রাউন্ড জিরোতে যাবেন। কথা বলবেন স্থানীয়দের সাথে। কোচবিহারের হিংসা বিধ্বস্ত এলাকা ঘুরে দেখবেন তিনি। আর আজ সকাল থেকেই দেখা যাচ্ছে সেই চিত্র।

এদিন সকালে প্রথমে আক্রান্তদের হাসপাতালে দেখতে যান রাজ্যপাল। তাদের সাথে কোচবিহারে কথা বলেন তিনি। তারপর সেখান থেকেই দিনহাটার উদ্দেশ্যে যাত্রা করেন। সেখানে নিহত বিজেপি প্রার্থী প্রশান্ত রায় বাসুনিয়ার বাড়িতে যান রাজ্যপাল। তাঁকে দেখে কান্নায় ভেঙে পড়েন পরিবারের সদস্যরা। রাজ্যপালও শোকজ্ঞাপন করেন।

একই সাথে তাদের কথা দেন যে, যে বা যারা এই ঘটনার সাথে যুক্ত তাদের কড়া শাস্তির ব্যবস্থা করবেন তিনি।

উল্লেখ্য, এদিন সকালেই কোচবিহারের সার্কিট হাউসে রাজ্যপালের সাথে দেখা করেন বিজেপির নেতা নেত্রীরা। সঙ্গে ছিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী নিশীথ প্রামাণিক। তাদের সাথে বেশ কিছুক্ষণ কথা বলেন রাজ্যপাল।

এদিকে, গতকালই কোচবিহার পৌঁছে প্রশাসনকে নিশানা করেন রাজ্যপাল। বলেন, ‘কোচবিহার থেকেও হিংসার উদ্বেগজনক খবর আসছে। আমি আক্রান্তদের সঙ্গে দেখা করতে চাই’। একই সাথে রাজভবনকে ‘ভ্রাম্যমান’ করার সিদ্ধান্তও নেন তিনি। ‘রাজভবনের শান্তি কক্ষকেও ভ্রাম্যমান করার সিদ্ধান্ত নিয়েছি’ বলে এদিন জানান রাজ্যপাল সিভি আনন্দ বোস।