এবার জল দুর্নীতি ! নাম জড়ালো CPM-কংগ্রেসের

পঞ্চায়েত কর্মীর বাড়িতে হানা।

author-image
Adrita
New Update
u

নিজস্ব সংবাদদাতাঃ শিক্ষা, রেশন দুর্নীতির পরে এবার শিরোনামে উঠে এল জল দুর্নীতি। নেপথ্যে CPM-কংগ্রেস। সূত্র মারফত জানা গিয়েছে যে, মনরেগার তদন্তে নেমে মুর্শিদাবাদের বহরমপুরের এক পঞ্চায়েত কর্মীর বাড়িতে হানা দেন ইডির আধিকারিকরা। সেই সময় কংগ্রেস-সিপিএম পরিচালিত প্রধানের বিরুদ্ধে 'জল প্রকল্পের' টাকা আত্মসাতের অভিযোগ উঠল। এই নিয়ে বিডিও-র কাছে অভিযোগ জানিয়েছেন পঞ্চায়েতেরই আর এক সদস্য। এমন ঘটনাই ঘটেছে মুর্শিদাবাদের ঝিল্লি গ্রাম পঞ্চায়েতের কেলাই গ্রামে। 

পঞ্চায়েতের সদস্য বুলটি বিবির স্বামী হাসান আলি বিডিওর কাছে অভিযোগ করেছেন। তাঁর দাবি, গ্রামের সাধারণ মানুষদের কথা ভেবে গ্রাম পঞ্চায়েতের পক্ষ থেকে সাবমারসিবল জলের ট্যাঙ্কের স্কিম পাস করা হয়েছিল। কিন্তু তা বসেনি। সাবমারসিবল না বসিয়েই উল্টে টাকা আত্মসাত করেছেন পঞ্চায়েত প্রধান সরিফা বিবি। টাকা নাকি ঢুকে গিয়েছে প্রধানের ব্যাঙ্ক অ্যাকাউন্টে। সরকার গ্রামের উন্নতির জন্য ঢালাও টাকা দিচ্ছে। কিন্তু প্রধান টাকা তুলে নিয়েছেন। এটা অপরাধ। এর কোনও ক্ষমা নেই। প্রশাসনকে বলব এই অপরাধের বিরুদ্ধে যত দ্রুত সম্ভব ব্যবস্থা নেওয়া। গরিব মানুষের টাকা আত্মসাত করা মোটেই কাম্য নয়।

তবে এই প্রসঙ্গে কংগ্রেসের ব্লক সভাপতি আবুল কাসেম বলেন, “ আগের পঞ্চায়েত প্রধানের আমলের কাজ। এদের আমলের কাজ নয়। প্রধানের বক্তব্য, কাজ আগে থেকেই হয়েছিল। বাকিটুকুর জন্য টাকা নেওয়া হয়েছিল। তাও বলব, যদি দুর্নীতি হয় তাহলে অবশ্যই ব্যবস্থা নিতে হবে। আর তৃণমূল তো ভূরি-ভূরি দুর্নীতি করছে। ” 

স

cityaddnew

স