এও দেখতে হল! ছাত্রদের হাতে মার খেলেন অধ্যক্ষ

গত এক সপ্তাহ ধরেই বিশ্ববিদ্যালয়ের আধিকারিকদের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগে বিক্ষোভ দেখাচ্ছিল এবিভিপি। সেই বিক্ষোভের আঁচই পরে এদিন। উপাচার্যের কুশপুত্তলিকাও এদিন পোড়ানো হয় বলে অভিযোগ।

New Update
ezgif.com-webp-to-jpg (69) (2).jpg

ফাইল ছবি

নিজস্ব সংবাদদাতা: বিশ্ববিদ্যালয়ের উপাচার্য, রেজিস্ট্রার এবং পুলিশকে মারধর করার অভিযোগ উঠল অখিল ভারতীয় বিদ্যার্থী পরিষদ (এবিভিপি)-এর সদস্যদের বিরুদ্ধে। ঘটনাটি ঘটেছে উত্তরপ্রদেশের গোরক্ষপুরের দীনদয়াল উপাধ্যায় বিশ্ববিদ্যালয়ে। কিন্তু হঠাৎ করে তাদের ওপর কেন চড়াও হল এবিভিপি-র সদস্যরা।

যা জানা যাচ্ছে, গত এক সপ্তাহ ধরেই বিশ্ববিদ্যালয়ের আধিকারিকদের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগে বিক্ষোভ দেখাচ্ছিল এবিভিপি। বিক্ষোভের মাঝেই উপাচার্যের কুশপুত্তলিকা বানিয়ে বিশ্ববিদ্যালয়ের মূল ফটকের সামনে তা পোড়ানোও হয়েছিল। এরপরই উপাচার্য বিক্ষোভরত ছাত্রদের সঙ্গে আলোচনায় বসার প্রতিশ্রুতি দিয়েছিলেন।

সেই মতো শুক্রবার ছাত্র সংগঠনের সদস্যরা দেখা করতে চাইলে তাদের সঙ্গে দেখা করতে অস্বীকার করেন শীর্ষ আধিকারিকরা। এর পরেই ক্ষোভে ফেটে পড়েন এবিভিপির সদস্যরা। বিক্ষুব্ধ সদস্যেরা উপাচার্যের কার্যালয়ে ভাঙচুর করেন, বিশ্ববিদ্যালয় প্রাঙ্গণে লুটপাট চালান এবং দরজা ভেঙে দেন বলে অভিযোগ। এমনকি ছাত্র কল্যাণ সমিতির ডেপুটি ডিন-সহ বেশ কয়েকজন অধ্যাপককেও মারধর করা হয় বলে অভিযোগ। এই বিক্ষোভের জেরে কার্যকরী সমিতির অনেক সদস্যও আহত হয়েছেন বলে খবর।

ইতিমধ্যেই এই সম্পূর্ণ ঘটনার ভিডিও ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। যা দেখে ‘ছিঃ’ ধ্বনিই বেরচ্ছে নেটিজেনদের।

এরপরই ঝামেলার খবর পেয়ে ঘটনাস্থলে আসে বিশাল পুলিশ বাহিনী। যদিও পুলিশি হস্তক্ষেপের কারণে পরিস্থিতি আরও ভয়াবহ হয়ে ওঠে বলে খবর। এবিভিপির সদস্যরা পুলিশের উপরেও হামলা চালায় বলে অভিযোগ। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ কয়েকজন এবিভিপির সদস্যকে আটক করেছে বলে জানা যাচ্ছে। এবিষয়ে অবশ্য বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ পুলিশের কাছে এখনও পর্যন্ত কোনও লিখিত অভিযোগ জানাননি।