অন্যায় ভাবে ছাটাই শ্রমিকদের, আইনি পথে লড়ার হুংকার

দীর্ঘ পাঁচ বছর ধরে শ্রমিকরা কারখানায় কাজ করছে।

author-image
Adrita
New Update
দচ

নিজস্ব সংবাদদাতা, হলদিয়াঃ  অন্যায় ভাবে ছাটাই শ্রমিকদের নিয়ে আইনি পথে লড়ার হুংকার হলদিয়ার বিধায়িকা তাপসী মন্ডল 

হলদিয়ায় কারখানার গেটের সামনে শ্রমিক অবস্থান-বিক্ষোভ। অভিযোগ যে, হলদিয়া টাটা স্টিল কারখানার ২১ জন শ্রমিককে অন্যায়ভাবে ছাটাই করে দেওয়া হয়েছে। শ্রমিকরা কারখানা গেটের সামনে দীর্ঘ ১৫ দিন ধরে অবস্থান-বিক্ষোভে রত।

 দীর্ঘ পাঁচ বছর ধরে শ্রমিকরা কারখানায় কাজ করছে। হঠাৎ তাদের ছাটাই নোটিশ ধরে দেওয়া হল। যা নিয়ে রীতিমতো শ্রমিক মহলে অসন্তোষ। শ্রমিকরা কারখানার গেটের সামনে বি এম এস এর ঝান্ডা নিয়ে স্লোগান দেয়। অবিলম্বে তাদের কাজে বহাল করতে হবে । তাদের দাবি মানতে হবে। বাড়ির একমাত্র রোজগেরের কাজ চলে যাওয়ার অবস্থান বিক্ষোভে সামিল পরিবারবর্গরা। কারখানার গেটের সামনে যাতে অপ্রীতিকর পরিস্থিতি তৈরি না হয় , তার জন্য রয়েছে পুলিশ টহল। যদিও বিষয়টি নিয়ে কারখানা কর্তৃপক্ষ মুখ খুলতে চায়নি । 

হলদিয়া টাটা স্টিল কারখানার সামনে শ্রমিক বিক্ষোভ জারি থাকায়, বুধবার সকালে পরিদর্শনে এলেন হলদিয়ার বিধায়িকা তথা বিজেপি নেত্রী তাপসী মন্ডল। তিনি শ্রমিকদের সঙ্গে এবং শ্রমিকদের দাবি-দাওয়া এবং তাদের পরিবার বর্গদের সঙ্গে কথা বললেন। বিষয়টি নিয়ে কারখানা কর্তৃপক্ষের সঙ্গে কথা বলবেন বলে জানান। শ্রমিক অবস্থান-বিক্ষোভে সামিল তাদের পরিবারবর্গরা, ছাটাই শ্রমিকদের কারখানায় কাজে পুনর্বহাল করতে হবে এই দাবী তাদের। 

Add 1