ভোটারদের তথ্যে 'বিদ্বেষপূর্ণ' সাইবার হামলা! সামনে এল বড় খবর

চীনকে দায়ী করল যুক্তরাজ্য।

author-image
Aniruddha Chakraborty
আপডেট করা হয়েছে
New Update
ক,ম

ফাইল চিত্র

নিজস্ব সংবাদদাতাঃ যুক্তরাজ্য চীনের রাষ্ট্র-অনুমোদিত সাইবার সংস্থাগুলোকে ব্রিটেনের ভোটার এবং সংসদ সদস্যদের লক্ষ্য করে কমপক্ষে দুটি "বিদ্বেষপূর্ণ" এবং "নিন্দনীয়" সাইবার প্রচারণার অভিযোগ করেছে।

rishi

হাউস অব কমন্সে এক বিবৃতিতে সরকার জানায়, যুক্তরাজ্যের ন্যাশনাল সাইবার সিকিউরিটি সেন্টার (এনসিএসসি) তাদের গভর্নমেন্ট কমিউনিকেশনস হেডকোয়ার্টার্সের (জিসিএইচকিউ) একটি অংশ, এই সিদ্ধান্তে পৌঁছেছে যে, ২০২১ থেকে ২০২২ সালের মধ্যে দেশটির নির্বাচন কমিশন ব্যবস্থা 'অত্যন্ত সম্ভবত' একটি চীনা সত্তা দ্বারা ক্ষতিগ্রস্ত হয়েছে।

Add 1

এনসিএসসি আরও দাবি করেছে যে এটি "প্রায় নিশ্চিত" যে চীন রাষ্ট্র-অনুমোদিত এপিটি ৩১, ২০২১ সালে একটি পৃথক প্রচারের সময় ব্রিটিশ সংসদ সদস্যদের বিরুদ্ধে নজরদারি কার্যক্রম চালিয়েছিল। যুক্তরাজ্যের গণতন্ত্র ও রাজনীতিতে হস্তক্ষেপ করার জন্য এই জাতীয় সমস্ত আক্রমণ ব্যর্থ হয়েছে বলে বলা হয়, তবে এর ফলে এপিটি ৩১ এর সঙ্গে যুক্ত দু'জন ব্যক্তি এবং একটি সংস্থাকে নিষেধাজ্ঞা দেওয়া হয়েছে।

স্ব

যুক্তরাজ্যের উপ-প্রধানমন্ত্রী অলিভার ডাউডেন বলেন, "আমাদের গণতান্ত্রিক প্রতিষ্ঠানগুলোকে লক্ষ্যবস্তু করে ক্ষতিকর সাইবার কার্যক্রম যুক্তরাজ্য সহ্য করবে না। আমাদের গণতান্ত্রিক ব্যবস্থা ও মূল্যবোধ রক্ষা করা যুক্তরাজ্য সরকারের পরম অগ্রাধিকার। আমি আশা করি এই বিবৃতিটি কীভাবে রাজনীতিবিদ এবং বিশ্বজুড়ে আমাদের গণতান্ত্রিক প্রক্রিয়ার সাথে জড়িত ব্যক্তিরা রাষ্ট্র-স্পনসরিত সাইবার অপারেশনগুলোর লক্ষ্যবস্তুতে পরিণত হচ্ছে সে সম্পর্কে বৃহত্তর সচেতনতা তৈরিতে সহায়তা করবে। আমরা চীন সরকারকে তার কর্মকাণ্ডের জন্য জবাবদিহি করতে বাধ্য করে এই তৎপরতা অব্যাহত রাখব।" 

স

স