সহিংসতা, আগুনের গ্রাসে গির্জা, বাড়ি! নিন্দা জানাল দেশ

সহিংসতার ঘটনায় আতঙ্কিত দেশবাসী।

author-image
Aniruddha Chakraborty
আপডেট করা হয়েছে
New Update
,মন

ফাইল চিত্র

নিজস্ব সংবাদদাতাঃ সংযুক্ত আরব আমিরাতের পররাষ্ট্র মন্ত্রণালয় শনিবার এক প্রেস বিবৃতিতে বলেছে, সংযুক্ত আরব আমিরাত পাকিস্তানে চরমপন্থীদের দ্বারা বেশ কয়েকটি গির্জা এবং কয়েকটি বাড়ি পুড়িয়ে দেওয়ার তীব্র নিন্দা জানিয়েছে এবং একই সঙ্গে সংঘটিত সহিংসতার নিন্দা জানিয়েছে।

মানবিক ও নৈতিক মূল্যবোধ ও নীতি লঙ্ঘন করে নিরাপত্তা ও স্থিতিশীলতা ক্ষুণ্ন করার লক্ষ্যে সংযুক্ত আরব আমিরাতের সব ধরনের অনুশীলনকে স্থায়ীভাবে প্রত্যাখ্যান করার বিষয়টি নিশ্চিত করে মন্ত্রণালয় জোর দিয়ে বলেছে, বিদ্বেষমূলক বক্তব্য ও চরমপন্থা জনগণের মধ্যে সহনশীলতা, সহাবস্থান ও শান্তির মূল্যবোধ ছড়িয়ে দেওয়া আন্তর্জাতিক প্রচেষ্টার সঙ্গে সাংঘর্ষিক।

মন্ত্রণালয় ধর্মীয় প্রতীকগুলোকে সম্মান করার এবং উস্কানি এবং মেরুকরণ এড়ানোর প্রয়োজনীয়তার উপর জোর দিয়েছে যখন আন্তর্জাতিক সম্প্রদায়কে সহনশীলতা এবং শান্তিপূর্ণ সহাবস্থানের সার্বজনীন নীতিগুলো সমুন্নত রাখার অঙ্গীকার পুনর্ব্যক্ত করতে একসঙ্গে কাজ করতে হবে, যা স্থিতিশীলতা এবং টেকসই উন্নয়ন অর্জনের জন্য প্রচার ও বাস্তবায়ন করা উচিত।

পররাষ্ট্র মন্ত্রণালয় এক বিবৃতিতে পাকিস্তান সরকারের প্রচেষ্টা ও অধ্যবসায় এবং এসব অপরাধমূলক কর্মকাণ্ড মোকাবেলায় গৃহীত পদক্ষেপের প্রশংসা করেছে।