Panchayet Election 2023: বিরোধী দাবি পাশে রেখেই ‘ভাঙন’ চলছে তৃণমূলে!

মঙ্গলবার খড়গ্রামেই পারুলিয়া, কীর্তিপুর ও ঝিল্লি-এই ৩টি গ্রাম পঞ্চায়েত এলাকা থেকে তৃণমূলের বুথ সভাপতি, অঞ্চল সভাপতি, পঞ্চায়েত সমিতির কর্মাধ্যক্ষ-সহ শাসকদলের প্রায় আড়াই হাজার নেতা, কর্মী কংগ্রেসে যোগ দেন

New Update
all party

ফাইল ছবি

নিজস্ব সংবাদদাতা: পঞ্চায়েত ভোটে নাকি তৃণমূল হিংসা চালাচ্ছে, এমনটায় প্রতি নিয়ত অভিযোগ আনছেন বিরোধীরা। তারা বিরোধীদের মনোনয়ন জমা দিতে বাধা দিচ্ছেন বলে ক্ষণে ক্ষণেই অভিযোগ করছেন বিরোধী নেতৃত্বরা। কিন্তু এমনটায় যদি হচ্ছে, তাহলে ঘাসফুলের অন্দরে এতো সমস্যা কিসের? পঞ্চায়েত ভোটের আগে রাজ্যের বিভিন্ন প্রান্তে তৃণমূলে ভাঙনই বা কেন ধরছে? এমনও প্রশ্ন এবার শোনা যাচ্ছে রাজনীতির অন্দরে।

যা জানা যাচ্ছে, শাসকদল ছেড়ে কংগ্রেস, সিপিএম ও বিজেপিতে নাম লেখালেন একাধিক নেতা-কর্মী-সমর্থক। যা নিয়ে শুরু হয়েছে রাজনৈতিক চাপানউতোর। অন্যদিকে, নদীয়ায় বিজেপির শক্ত ঘাঁটিতে ভাঙন ধরিয়েছে তৃণমূলও।

অশোকনগর-মানিকচক-খড়গ্রাম-রাজগঞ্জ। পঞ্চায়েত নির্বাচনের নির্ঘন্ট প্রকাশ হতেই জেলায় জেলায় শুরু হয়েছে তৃণমূলে ভাঙন! মঙ্গলবারও কোথাও তৃণমূল ছেড়ে কংগ্রেসে, কোথাও সিপিএমে, আবার কোথাও বিজেপিতে যোগ দিয়েছেন শ’য়ে শ’য়ে মা মাটি মানুষের কর্মী।

পঞ্চায়েত ভোটের দিনক্ষণ ঘোষণার পরের দিনই খড়গ্রামে খুন হন কংগ্রেস কর্মী ফুলচাঁদ শেখ। আর মঙ্গলবার সেই খড়গ্রামেই পারুলিয়া, কীর্তিপুর ও ঝিল্লি-এই ৩টি গ্রাম পঞ্চায়েত এলাকা থেকে তৃণমূলের বুথ সভাপতি, অঞ্চল সভাপতি, পঞ্চায়েত সমিতির কর্মাধ্যক্ষ-সহ শাসকদলের প্রায় আড়াই হাজার নেতা, কর্মী কংগ্রেসে যোগ দেন।

অন্যদিকে, নবজোয়ার যাত্রায় উত্তর ২৪ পরগনার অশোকনগরে রবিবার ছিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। তার কর্মসূচীতে ভিড় ছিল চোখে পড়ার মতোই। অথচ তারপরেই হাবড়া ২ নম্বর ব্লকের শ্রীকৃষ্ণপুর গ্রাম পঞ্চায়েতের মাটিয়াগাছা এলাকার শতাধিক যুব তৃণমূল কর্মী সোমবার যোগ দেন কংগ্রেসে।

এই ভাবে প্রতিনিয়ত বিভিন্ন জায়গায় দলের ভাঙনে চিন্তা বাড়ছে শাসক শিবিরেও। তবে তা প্রকাশ্যে আনছেন না কেউই। অন্যদিকে এই দল ভাঙনকে বিরোধীরা ‘গণতন্ত্রের জয়’ বলেই আখ্যা দিচ্ছেন। অর্থাৎ বিরোধীদের বক্তব্য, জনগণ মানুষ চিনতে শিখেছে। তাই তো সঠিক সিদ্ধান্ত নিচ্ছে।