মাত্র পাঁচ বছর, তারপরই লাখপতি!

আজ আমরা আপনাকে এমন একটি স্কিম সম্পর্কে বলতে যাচ্ছি। যেটিতে বিনিয়োগ করে আপনি মাত্র ৫ বছরে বিশাল তহবিল সংগ্রহ করতে পারেন।

New Update
মন ব

নিজস্ব সংবাদদাতাঃ কোটিপতি হতে কে না চায়। কিন্তু ক্রমবর্ধমান মুদ্রাস্ফীতির কারণে সঞ্চয় করা কঠিন হয়ে উঠছে। মুদ্রাস্ফীতির তুলনায় বেশিরভাগ লোকের বেতন বাড়েনি। তাই কীভাবে টাকা বাঁচানো যায় তা ভাবার বিষয়। আজ আমরা আপনাকে এমন একটি স্কিম সম্পর্কে বলতে যাচ্ছি। যেটিতে বিনিয়োগ করে আপনি মাত্র ৫ বছরে বিশাল তহবিল সংগ্রহ করতে পারেন। পোস্ট অফিস টাইম ডিপোজিট স্কিমে বিনিয়োগ করে আপনি শক্তিশালী গ্যারান্টিযুক্ত রিটার্ন পেতে পারেন। পোস্ট অফিসে এমন স্কিম রয়েছে যা আপনাকে কম সময়ে ভাল লাভ দেয়। কিন্তু নির্দিষ্ট সময়ের মধ্যে আপনি নিশ্চিত রিটার্নের গ্যারান্টি পাবেন। একই সময়ে এতে বিনিয়োগ করে আপনি দেড় লক্ষ পর্যন্ত কর সুবিধাও পেতে পারেন। এতে আপনি ন্যূনতম এক হাজার টাকা দিয়ে বিনিয়োগ শুরু করতে পারেন।

আপনি পোস্ট অফিস টাইম ডিপোজিটে ১ বছর থেকে ৫ বছর পর্যন্ত বিনিয়োগ করতে পারেন। এটি বিভিন্ন বছরের জন্য বিভিন্ন রিটার্ন দেয়। উদাহরণস্বরূপ, আপনি যদি এক বছরের জন্য এটিতে বিনিয়োগ করেন তবে আপনি ৬.৮ শতাংশ রিটার্ন পাবেন। ২ বছরের বিনিয়োগে ৬.৯ শতাংশ এবং ৫ বছরের বিনিয়োগে ৭.৫ শতাংশ সুদ পাওয়া যায়। এই স্কিমে আপনার সুদ প্রতি মাসে গণনা করা হয়। যা আপনি বার্ষিক হিসাবে পাবেন।

ধরুন আপনি ৫ বছরের জন্য টাইম ডিপোজিটে ৫ লক্ষ টাকা বিনিয়োগ করেছেন। এখন এর ওপর ৭ দশমিক ৫ শতাংশ হারে সুদ পাবেন। ম্যাচিউরিটি মানে ৫ বছর পর আপনি ৭ লক্ষ ২৪ হাজার ১৪৯ টাকা পাবেন। যার মধ্যে ৫ লাখ আপনার বিনিয়োগ এবং বাকি আপনার সুদ থেকে উপার্জন।