রাজ্যে শিশুদের অবস্থা নিয়ে চিন্তিত কেন্দ্র, অভিযোগে ক্ষুব্ধ রাজ্য সরকার

রাজ্যের শিশুদের অবস্থা শোচনীয়।

author-image
Adrita
New Update
জ

ফাইল ছবি

নিজস্ব সংবাদদাতাঃ বিগত কয়েকদিন ধরে বঙ্গের শিশুদের সাথে নানা অন্যায়মূলক এবং অসামাজিক কাজকর্ম হচ্ছে। এতে প্রশ্ন উঠেছে রাজ্যের শিশুদের সুরক্ষার বিষয়ে। কেন্দ্রীয় সরকার চিন্তিত এই অবস্থার জন্য। পশ্চিমবঙ্গে শিশু নিগ্রহ, ধর্ষণ বা খুনের বিভিন্ন ঘটনার দৃষ্টান্ত ও মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের মন্তব্যে দায় এড়ানোর চেষ্টা নিয়ে অভিযোগ তুলে ধরল জাতীয় শিশু অধিকার সুরক্ষা কমিশন। পশ্চিমবঙ্গে শিশু অধিকার ক্ষুণ্ণ হওয়া নিয়ে বিশেষ রিপোর্ট সম্প্রতি লোকসভায় পেশ করেছে তারা। 

কেন্দ্রীয় কমিশনের ওই রিপোর্ট পুরোপুরি রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত এবং সর্বৈব মিথ্যা বলে নস্যাত্‍ করে দিয়েছেন কমিশনের উপদেষ্টা অনন্যা চক্রবর্তী। যে কমিশন নাবালিকা কুস্তিগিরদের হেনস্থা নিয়ে নীরব থাকে, তারা হঠাত্‍ বেছে বেছে কেন পশ্চিমবঙ্গকে ঘিরে রিপোর্ট তৈরি করল তা নিয়ে প্রশ্ন তোলেন তিনি।

জাতীয় শিশু অধিকার সুরক্ষা কমিশনের চেয়ারপার্সন প্রিয়ঙ্ক কানুনগোর বক্তব্য, ' কমিশন এই প্রথম পশ্চিমবঙ্গের অবস্থা নিয়ে বিশেষ রিপোর্ট দিতে বাধ্য হল। কারণ অন্য কোনও রাজ্যের মুখ্যমন্ত্রী শিশু নিগ্রহে তাঁর দলের লোকদের আড়াল করতে নাবালিকার উপরেই দায় চাপান না বা খুনের ঘটনা ধামাচাপার চেষ্টা করেন না। '

স

cityaddnew

স