ট্রাক্টরের ধাক্কায় ইস্পাত কর্মীর মৃত্যু, উত্তেজিত জনতা

রোড অবরোধ করে তুমুল বিক্ষোভ।

author-image
Adrita
New Update
ষ

নিজস্ব সংবাদদাতা, আসানসোলঃ ট্রাক্টরের ধাক্কায় মৃত্যু ইস্পাত কর্মীর। পুলিশের তোলাবাজির জেরে এই দুর্ঘটনা এই অভিযোগ তুলে পুলিশের চেক পোষ্টের চেয়ার ভেঙ্গে পুলিশকে তাড়া করল উত্তেজিত জনতা। জানা গিয়েছে মৃত ইস্পাত কর্মীর নাম সঞ্জয় চক্রবর্তী (৫২)। ইস্পাত নগরীর রানা প্রতাপের বাসিন্দা। এই দুর্ঘটনার জেরে ব্যাপক উত্তেজনা তৈরি হয়। পথ অবরোধ করে চলল আন্দোলন। পরিস্থিতি সামাল দিতে ঘটনাস্থলে পৌঁছায় বিশাল পুলিশ বাহিনী।

সূত্র মারফত জানা গিয়েছে যে, দুর্গাপুরের ইস্পাত কারখানার কর্মী সঞ্জয় চক্রবর্তী কাজ সেরে স্কুটি নিয়ে বাড়ি ফিরছিলেন। তখনই প্রচন্ড গতিসম্পন্ন অবস্থায় একটি ডাস্ট বোঝাই ট্রাক্টর নিয়ন্ত্রণ হারিয়ে সঞ্জয় চক্রবর্তী স্কুটিতে ধাক্কা মারে। গুরুতর আহত হন ইস্পাত কর্মী সঞ্জয় চক্রবর্তী। স্থানীয়রা উদ্ধার করে দুর্গাপুরের ইস্পাত হাসপাতালে নিয়ে যাওয়ার ব্যবস্থা করেন। হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকরা তাকে মৃত বলে ঘোষণা করে। দূর্ঘটনার খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছায় দুর্গাপুরের ইস্পাত কারখানার শ্রমিক সংগঠনের নেতৃত্বরা। পুলিশের বিরুদ্ধে তোলাবাজির জেরে এই দুর্ঘটনা এই অভিযোগ তুলে লিংক রোড অবরোধ করে তুমুল বিক্ষোভ শুরু করে দেন।

ঘটনাস্থলে পৌঁছায় দুর্গাপুর থানার বিশাল পুলিশ বাহিনী। পুলিশকে ঘিরে ধরেও চলে বিক্ষোভ। দুর্গাপুর ইস্পাত কারখানার হিন্দুস্তান স্টিল ওয়ার্কার ইউনিয়নের সাধারণ সম্পাদক রজত দীক্ষিত বলেন," পুলিশ তোলাবাজি করছিল। সেই তোলা না দিয়ে প্রচন্ড গতিতে ডাস্টবোঝাই ট্রাক্টরটি যাওয়ার চেষ্টা করছিল। তখনই তাদের সহকর্মী সঞ্জয় চক্রবর্তী ট্রাক্টরের ধাক্কায় গুরুতর আহত হন। বাড়ি গাড়ি কেন যাতায়াত করছে? কেন নজরদারি বাড়াচ্ছে না পুলিশ? যতক্ষণ না পর্যন্ত এর কোন বিহিত হচ্ছে ততক্ষণ পর্যন্ত চলবে আন্দোলন বলেও হুঁশিয়ারি দেন। "

add 4.jpeg