‘আপনারা মণিপুরে ভারতমাতাকে হত্যা করেছেন’: রাহুল গান্ধী

'আপনি ভারতকে হত্যা করেছেন। মণিপুরের মানুষকে হত্যা করেছেন। আপনি দেশদ্রোহী, আপনি দেশপ্রেমিক নন', সংসদ থেকে বললেন রাহুল গান্ধী।

author-image
Atreyee Chowdhury Sanyal
New Update
Screenshot 2023-08-09 131726.jpg

ফাইল ছবি

নিজস্ব সংবাদদাতা: সংসদে ফিরেই কার্যত আক্রমণাত্মক, দৃঢ় ভঙ্গিমাতে ধরা দিলেন রাহুল গান্ধী। মণিপুর ইস্যুতে তুললেন আওয়াজ। সাফ ভাষায় বললেন ‘মণিপুরে ভারতমাতার হত্যা হয়েছে’। যা নিয়ে ফের সরগরম সংসদ কক্ষ।

এদিন জবাবী ভাষণ দেওয়ার সময়ই, রাহুল বলেন, “কয়েকদিন আগে, আমি মণিপুর গিয়েছিলাম। আমাদের প্রধানমন্ত্রী যাননি, এমনকি আজও নয়, কারণ তাঁর জন্য মণিপুর ভারত নয়। আমি 'মণিপুর' শব্দটি ব্যবহার করেছি কিন্তু সত্য হল এটাই মণিপুর আর নেই। আপনারা মণিপুরকে দু’ভাগে ভাগ করে ফেলেছেন”।

 

এরপরই মণিপুরে কাটানো অভিজ্ঞতার কথা জানিয়ে রাহুল গান্ধী বলেন, “মণিপুরে ভারতকে হত্যা করা হয়েছে। সেখানে ভারতমাতাকে হত্যা করা হয়েছে। শুধু মণিপুর নয়, আপনারা ভারতকে হত্যা করেছেন। মণিপুর মণিপুরকে হত্যা করেনি, মণিপুরকে ভারত হত্যা করেছে”।

 

কংগ্রেস সাংসদ রাহুল গান্ধী এও বলেন, "ভারত এক আওয়াজ হ্যায়, ভারত হামারি জনতা কি আওয়াজ হ্যায়, দিল কি আওয়াজ হ্যায়। উস আওয়াজ কি হত্যা আপনে মণিপুর মে কি। ইসকা মতলব ভারত মাতা কি হত্যা আপনে মণিপুর মে কি... আপনি ভারতকে হত্যা করেছেন। মণিপুরের মানুষকে হত্যা করেছেন। আপনি দেশদ্রোহী, আপনি দেশপ্রেমিক নন”।